রাজস্থলীতে বিদ্যুৎ বিল পরিশোধের সময় ২দিন

35

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ গ্রাহকদের ২দিনের মধ্যে মাসিক বিদ্যুৎ বিল পরিশোধের সময় বেঁধে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে চন্দ্রঘোনা বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে। এমন অভিযোগে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে গ্রাহকেরা। তবে বিদ্যুৎ বিতরণ বিভাগ এ ঘটনা স্বীকার করে দুঃখ প্রকাশ করেছে। অভিযোগে জানা গেছে গত সোমবার দুপুর ও বিকালে রাজস্থলী উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ গ্রাহকদের বাসায় দোকান পাট ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিদ্যুৎ বিল পৌঁছে দেওয়া হয়। বিলে দেখা যায়, গেল জুন মাসের বিদ্যুৎ বিল পরিশোধের শেষ সময় নির্ধারণ করে দেওয়া আছে ১৭ জুলাই অর্থাৎ বিদ্যুৎ বিল পরিশোধের সময় মাত্র ২ দিন। গ্রাহকদের অভিযোগ কয়েকদিন ধরে রাজস্থলীতে ভারী ও হালকা বর্ষণ চলছে। এতে বিল পরিশোধের জন্য শুধু ২-১ দিন সময় দেওয়ায় কোনভাবে যৌক্তিকতা নয়।
এদিকে গতকাল মঙ্গলবার বিল পরিশোধের একমাত্র দিনটিতে রাজস্থলী কৃষি ব্যাংকে গ্রাহকদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। এমন পরিস্থিতিতে বিদ্যুৎ বিল পরিশোধের অতিরিক্ত চাপের কারণে ব্যাংকের স্বাভাবিক কার্যক্রমে স্থবিরতা দেখা দেয়। কয়েকককটি বিদ্যুৎ বিল কপি যাচাই করে দেখা যায়, বিল পরিশোধের শেষ তারিখ উল্লেখ আছে চলতি জুলাই মাসের ১৭ তারিখ। তবে কি কারণে গ্রাহকদের কাছে বিলের কপি পৌঁছে দিতে এতটা সময় লেগেছে সে বিষয়ে সঠিক উত্তর দিতে পারেনি, বিদ্যুৎ বিভাগ চন্দ্রঘোনা আবাসিক কার্যালয়।
প্রকৃত পক্ষে বিদ্যুৎ বিভাগের গ্রাহক হয়রানির থেকে মুক্তি পাওয়ার জন্য এলাকাবাসী উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক জানান, বিষয়টি সম্পর্কে আমি জেনেছি। আগামী সমন্বয় মিটিংএ এ বিষয়ে উপস্থাপন করা হবে।-