রাঙ্গুনিয়ায় বাবা-মেয়ে ও কর্ণফুলীতে যুবক নিহত

46

রাঙ্গুনিয়ায় জিপ ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে বাবা-মেয়ে এবং কর্ণফুলীর কলেজ বাজারে বাসের ধাক্কায় এক যুবক নিহত হন। গতকাল রবিবার পৃথক সড়ক দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, রাঙ্গুনিয়ায় বান্দরবানের লামা উপজেলা চেয়ারম্যানের পাজেরো জিপ ও সিএনজি অটোরিক্শার মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার যাত্রী বাবা-মেয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া আরও ৪ জন আহত হয়েছেন।
গতকাল সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের উপজেলার সেলিমা কাদের কলেজ গেট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন রাঙ্গুনিয়ার কোদালা ইউনিয়নের ধোপাঘাট এলাকার নেছার আহমদের ছেলে আবদুল আজিজ (৫০) ও তার মেয়ে আফিফা আকতার (৩)।
আহতরা হলেন নিহত আজিজের স্ত্রী তাহেরা বেগম (৩৮), অটোরিকশা চালক কাঞ্চন দাশ (৩০)। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া জিপে থাকা লামা উপজেলা চেয়ারম্যান থোয়াই নু অং চৌধুরী (৪৯) ও তার পুত্র অংকিয় চৌধুরী (৮)। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকালে বান্দরবানের লামা উপজেলা চেয়ারম্যান থোয়াই নু অং চৌধুরী তার সরকারি পাজেরো জিপ নিয়ে সস্ত্রীক কাপ্তাইয়ের চিৎমরম এলাকায় শ্বশুর বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। পথিমধ্যে কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ার পোমরা শান্তিরহাট এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা চট্টগ্রাম শহরমুখি একটি নম্বরবিহীন সিএনজি অটোরিক্শার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পাজেরোটি উল্টে যায় এবং সিএনজি অটোরিক্শাটি সড়কের পাশের খাদে গিয়ে পড়ে। ঘটনায় গাড়ি দুটিই দুমড়ে-মুচড়ে যায়। এরপর স্থানীয়রা আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই বাবা-মেয়ের মৃত্যু হয়।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, সকাল ১১টার দিকে রাঙ্গুনিয়ার শান্তিরহাট থেকে আবদুল আজিজকে চমেক জরুরি বিভাগে আনার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া তার মেয়ে আফিফা আকতারকে প্রথমে ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। গুরুতর আহত তাহেরা বেগম ও চালক কাঞ্চন দাশের অবস্থা আশঙ্কাজনক।
রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তোফা ফজল ও রবিউল হোসেন বলেন, লামা উপজেলা চেয়ারম্যান ও তার পুত্র সামান্য আঘাত পেয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।
রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের বলেন, দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে গিয়েছি। বেপরোয়া গাড়ি চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটে।
এদিকে যাত্রীবাহী বাসের ধাক্কায় আমির হোসেন (৩০) নামে এক সাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। গতকাল দুপুরে কর্ণফুলীর কলেজ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আমির হোসেন পটিয়ার জিয়াবুল হোসেনের ছেলে।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, বিকাল তিনটার দিকে আমির হোসেনকে হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।