রাউজানে ৪০ বছর বয়সী ব্যক্তিকে কারাদন্ড

5

রাউজান প্রতিনিধি

রাউজানে ইভটিজিং করায় মো. হানিফ চৌধুরী নামে ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রম্যমাণ আদালত। গতকাল বুধবার রাউজান থানার মাধ্যমে দন্ডপ্রাপ্ত আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
দন্ডপ্রাপ্ত ওই ব্যক্তি বাগোয়ান ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পাঁচখাইন গ্রামের চৌধুরী বাড়ির সিদ্দিক আহমেদের ছেলে। গত মঙ্গলবার সন্ধ্যায় রাউজান উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অতিশদর্শী চাকমা এ দন্ডাদেশ দেন।
এর আগে স্কুলছাত্রীসহ বিভিন্ন বয়সী নারীদের উত্যক্ত করায় স্থানীয়রা হানিফ চৌধুরীকে হাতেনাতে ধরে মাথা ন্যাড়া করে শিকলবন্দি করে রাখেন। পরে স্থানীয় বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভূপেষ বড়ুয়া খবর পেয়ে তাকে উদ্ধার করে প্রশাসনের নিকট হস্তান্তর করেন। এসময় রাউজান উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অতিশদর্শী চাকমা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হানিফকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন ভ‚পেষ বড়ুয়া বলেন, ইভটিজার হানিফের বিরুদ্ধে অনেক মেয়েকে উত্যক্ত করার অভিযোগ রয়েছে। মঙ্গলবার স্থানীয়রা তাকে হাতেনাতে ধরে বেঁধে রাখে। আমি সেখান থেকে তাকে উদ্ধার করে প্রশাসনের কাছে হস্তান্তর করি।