রাউজানে হারবাল সেন্টার নামে প্রতারণা

97

রাউজানে একটি হারবাল ওষুধ কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৫০ লাখ টাকার ভেজাল ওষুধ জব্দ করেছে র‌্যাব ও উপজেলা প্রশাসন। ওই হারবাল কারখানা থেকে ক্রেতাদের সঙ্গে যোগাযোগে ব্যবহার করা ১০২টি মুঠোফোন জব্দ করা হয়েছে। অভিযানে কারখানাটির মালিককে ৩ লাখ টাকা, ৩৫ জন কর্মচারীকে ৫ হাজার টাকা, তিনজনকে ৩ হাজার টাকা করে অর্থদÐ দেওয়া হয়। এছাড়া ৩ জনকে ৬ মাসের কারাদÐ দেওয়া হয়েছে।
গতকাল রবিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম হোসেন ও র‌্যাব ৭ এর একটি দল।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, র্দীঘদিন ধরে উপজেলার নোয়াপাড়া ও বাগোয়ান ইউনিয়নের বিভিন্ন স্থানে দেশ হারবাল, টেলি হারবাল শপিং, চৌধুরী ট্রেডার্স নাম দিয়ে অফিস খুলে বসেন বাগোয়ান ইউনিয়নের পাঁচখাইন গ্রামের হাকিম চৌধুরী নামের এক ব্যক্তি। এখানে যেসব ঔষধ পরিবেশন করা হচ্ছে সবই স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। আর ঔষধগুলো যারা বানাচ্ছিলেন তাদের কারও প্রাতিষ্ঠানিক স্বীকৃত নেই। ঔষধ গুলোর মধ্য বেশির ভাগই যৌন উত্তেজক।
রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম হোসেন বলেন, অনুমোদনহীন অবস্থায় কারখানাটি চালাচ্ছিলেন মালিক। এখানে যেসব ঔষধ বানানো হচ্ছিল তা শরীরের জন্য খুবই ক্ষতিকর। এজন্য কারখানাটি সিলগলা করে দেওয়া হয়েছে। কর্মচারী ও মালিকসহ মোট ৫ লাখ ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।