রাউজানে ‘নগদ’ এর ডিস্ট্রিবিউশন ম্যানেজার কারাগারে

5

রাউজান প্রতিনিধি

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইলভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা (অর্থ আদান-প্রদানের পরিষেবা) নগদের ডিস্ট্রিবিউশন ম্যানেজারের বিরুদ্ধে ১২ লাখ ১৩ হাজার ৮শ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার দুপুরে অভিযুক্ত মো. ইব্রাহিমকে (২৯) চট্টগ্রাম আদালতে সোপর্দ করেছে পুলিশ। এর আগে গত মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নে চৌমুহনী বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত ইব্রাহিম হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নুর আহম্মদ চেয়ারম্যান বাড়ির আবদুস সালামের ছেলে ও নগদ-এর রাঙ্গুনিয়া অফিসের ডিস্টিবিউশন ম্যানেজার। এজাহার সূত্রে জানা যায়, গত সোমবার (১৩ জুন) নগদের রাঙ্গুনিয়া অফিসের ডিএসও’দের কাছ থেকে ১২ লাখ ১৩ হাজার ৮শ’ টাকার হিসাব বুঝে নিয়ে রাউজান নোয়াপাড়া অফিসে টাকা জমা না করে আত্মগোপনে চলে যায়। মোবাইল ফোনও বন্ধ রাখেন। পরে প্রতারণামূলক অর্থ আত্মসাতের অভিযোগ এনে গত মঙ্গলবার রাউজান থানায় এজাহার দায়ের করেন ডিস্ট্রিবিউশন পরিচালক (রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি ও কাপ্তাই থানা) মো. সাহিনুর ইসালাম।
এরপর রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের চৌমুহনী বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডিস্ট্রিবিউশন পরিচালক মো. সাহিনুর ইসলাম বলেন, নগদের ১২ লাখ ১৩ হাজার ৮শ’ টাকা নিয়ে আত্মগোপনে চলে যান ডিস্ট্রিবিউশন ম্যানেজার ইব্রাহিম। পরে তার সঙ্গে যোগাযোগ করে কথাবার্তায় গড়মিল পরিলক্ষিত হওয়ার বিষয়ে প্রতিষ্ঠানের এমডিকে অবহিতপূর্বক থানায় এজাহার দায়ের করি।
এই প্রসঙ্গে মামলার তদন্তকারী অফিসার উপ-পরিদর্শক খোরশেদ আলম বলেন, নগদের এক ডিস্ট্রিবিউশন ম্যানেজার ১২ লাখ ১৩ হাজার ৮শ’ টাকা প্রতারণামূলক অর্থ আত্মসাতের অভিযোগ এনে থানায় এজাহার দিলে মামলা রুজু করা হয়। মামলার তদন্ত চলমান আছে। আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়া হবে।