রমজানে দুর্নীতি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করুন

13

হাটহাজারী প্রতিনিধি

হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান পবিত্র মাহে রমজান উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন- রহমত, মাগফিরাত ও নাজাতের এই মাসে জুলুম, দুর্নীতি, পাপাচার ও ভোগবিলাস পরিহার করে কুরআন সুন্নাহর নির্দেশ পালনের প্রতি আত্মনিয়োগ করুন।
গতকাল রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বরকতপূর্ণ এই মাসে কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের অতি মুনাফার জন্য সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য ক্রয়ক্ষমতার বাহিরে নিয়ে যাচ্ছে। এই ধরণের অপশক্তিকে আইনের আওতায় এনে বাজার নিয়ন্ত্রণ রাখার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। সেই সাথে তিনি রমজানের পবিত্রতা রক্ষার্থে হোটেল রেস্তোরাঁর মালিকদেরকে দিনের বেলায় হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখার আহবান জানান।
দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, সকল প্রকার অনৈতিক কর্মকান্ড, জুলুম ও অপসংস্কৃতি পরিহার করে ইবাদতের প্রতি অগ্রসর হওয়ার আহবান জানাচ্ছি।
এছাড়া মহাসচিব আরো বলেন, রমজান মাস প্রতিটি মুসলিমের জন্য নিজের পরকালের মুক্তি এবং দুনিয়ার জীবনকে সুন্দর ভাবে গুছিয়ে নেয়ার সুবর্ণ সুযোগ। তাই বেশি বেশি কুরআন তেলাওয়াত, যিকির, ইস্তেগফার পাঠ করে নিজেকে পাক্কা মুমিন হিসেবে গড়ে তুলুন। সেই সাথে নিজেদের জীবনাচারে সংযম ও সহমর্মিতার অনুশীলন করুন।