রপ্তানি প্রক্রিয়া সহজ করার অনুরোধ বিজিএমইএ’র

7

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) বাণিজ্য মন্ত্রণালয়কে পোশাক শিল্পের বর্তমান চ্যালেঞ্জগুলো মোকাবেলায় সহায়তা করার জন্য রপ্তানি প্রক্রিয়া সহজীকরণের অনুরোধ জানিয়েছে। গত ৩০ ডিসেম্বর বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সচিবালয়ে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির সাথে বৈঠককালে এ অনুরোধ জানানো হয়।
বিজিএমইএ’র প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী এবং পরিচালক আসিফ আশরাফ।
এসময় তারা মন্ত্রীকে পোশাক শিল্প বর্তমানে যে সমস্যাগুলো মোকাবিলা করছে তা অবহিত করেন এবং সমস্যাগুলো সমাধানে সরকার থেকে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।
বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান বলেন, যখন কিনা পোশাক শিল্প কোভিড-১৯ মহামারির ভয়াবহ প্রভাব কাটিয়ে ওঠার পথে রয়েছে, তখন ওমিক্রন ভ্যারিয়েন্ট রপ্তানিকারকদের মধ্যে নতুন করে উদ্বেগের সৃষ্টি করছে এবং খাতটিকে নতুন চ্যালেঞ্জের সম্মুখীন করছে।
যেহেতু পোশাক শিল্প বাংলাদেশের অর্থনীতিতে মুখ্য ভূমিকা পালন করছে, তাই কঠিন পরিস্থিতিতে শিল্প খাতটির সুরক্ষার জন্য পদক্ষেপ জরুরি।
তিনি সরকারকে কোভিড-১৯ মহামারির প্রথম ঢেউ চলাকালে পোশাক শিল্পকে টিকিয়ে রাখা এবং শিল্পের ঘুরে দাঁড়াতে সহায়তা প্রদানের জন্য পোশাক শিল্প পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।