মোছলেম উদ্দিনকে নিয়ে যা বললেন মোশাররফ ও জাবেদ

11

নিজস্ব প্রতিবেদক
জাতীয় সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সদ্য প্রয়াত মোছলেম উদ্দিন আহমদের স্মৃতি স্মরণে সংসদে বক্তব্যকালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আমি কিছুদিন আগে তাকে হাসপাতালে দেখতে গিয়েছিলাম। তার বাঁচার খুব ইচ্ছে ছিল। চিকিৎসক আমাদের জানিয়েছিলেন তার অবস্থা এত ভালো না। প্রধানমন্ত্রীর জনসভায় সে অনেক পরিশ্রম করেছে। সার্বক্ষণিক সহযোগিতা করেছে। সেসময় তার একটি কেমো নেয়ার কথা ছিল সেটি সে নিতে পারে নাই।
গত সোমবার সংসদে ইঞ্জিনিয়ার মোশাররফ আরও বলেন, মোছলেম উদ্দিন আহমদ আওয়ামী লীগ করলেও এর আগে ছাত্রলীগ ও যুবলীগ করেছে। চট্টগ্রামের সকল আন্দোলন সংগ্রামে সামনের কাতারে ছিল। কোন ভয়ভীতি ছিল না। মুক্তিযুদ্ধকালীন মহিউদ্দিন চৌধুরী ও মোছলেম উদ্দিন গ্রেপ্তার হয়। দুইমাস আটক ছিল। অনেক নির্যাতন সহ্য করেছিল মহিউদ্দিন চৌধুরী ও মোছলেম উদ্দিন। সেখান থেকে পালিয়ে আবারও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। ষ পৃষ্ঠা ৭, কলাম ১.
ষ প্রথম পৃষ্ঠার পর
এদিকে গত সোমবার মোছলেম উদ্দিনের লালখান বাজারের বাসায় যান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। সেখানে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, উনার মৃত্যুতে আমরা সবাই শোকাহত। দক্ষিণ চট্টগ্রামবাসী সাংঘাতিকভাবে শোকাহত। দক্ষিণ চট্টগ্রামবাসী আরেকজন অভিভাবককে হারিয়েছে। আমার বাবার সাথে তিনি দীর্ঘদিন রাজনীতি করেছেন। আমার বাবার মৃত্যুর পর উনাকে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের অভিভাবকের দায়িত্ব দেন। সবাইকে সাথে নিয়ে তিনি রাজনীতি করেছেন। তিনি দীর্ঘ সংগ্রামী একজন নেতা। তিনি একজন সফল রাজনীতিবিদ ছিলেন। দক্ষ সংগঠক ছিলেন। উনার জীবন যৌবন সবকিছু রাজনীতির জন্য উৎসর্গ করেছেন।