মেধাবী হলেই চলবে না, যোগ্য নাগরিক হতে হবে : এমপি মিতা

69

শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সকলকে দেশপ্রেমিক হতে হবে। জননেত্রী শেখ হাসিনা দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখছে তোমাদেরও একজন সহযাত্রী হতে হবে। মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশন মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে সাংসদ মাহফুজুর রহমান মিতা এসব কথা বলেন। এমপি মিতা আরও বলেন, মাস্টার ছায়েদুল হকের আদর্শ অনুসরণ করে সবাইকে আলোকিত মানুষ হতে হবে। তিনি ছিলেন একজন আদর্শ শিক্ষক। তিনি ছিলেন নির্লোভ ও নিরহঙ্কারী মানুষ। আজীবন তিনি দ্বীপাঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে জাত শিক্ষকের দায়িত্ব পালন করে গেছেন।
গত শুক্রবার মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশন কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদ্বীপ উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুল হুদা। সংগঠনের সাধারণ সম্পাদক কাজী শামসুল আহসান খোকন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশন নির্বাহী পরিচালক মো. রেজাউল করিম। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সন্দ্বীপ থানা অফিসার ইনচার্জ মো. শাহজাহান, মগধরা ইউপি চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন, কালাপানিয়া ইউপি চেয়ারম্যান আলীমুর রাজী টিটু, মুক্তিযোদ্ধা মো. বাবুল, মুস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ জামিল ফরহাদ, উত্তর সন্দ্বীপ কলেজ অধ্যক্ষ মিজানুর রহমান, মুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আনোয়ারুল কবির, গাছুয়া একে একাডেমী প্রধান শিক্ষক আমিন রসুল খান।
মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের পক্ষে বক্তব্য রাখেন সহ সভাপতি মাস্টার মো. মাঈন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আকবর ও সাংবাদিক অপু ইব্রাহিম। অনুষ্ঠানে সংগঠনের প্রধান উপদেষ্টা সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা দেন। এছাড়া ৮ম শ্রেণি থেকে মেধাবৃত্তি প্রাপ্ত ২০১৮ এর ৪৪ জন ছাত্রছাত্রীকে নগদ টাকা, সনদ ও বই দেয়া হয়। অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী মো. বখতিয়ার উদ্দিন, ইকবাল হায়দার ও যুক্তরাজ্যের মাসুদ রানা। বিজ্ঞপ্তি