মিরসরাইয়ে পুড়ে গেছে ১৪ বসতঘর

6

মিরসরাইয়ে অগ্নিকান্ডে ১৪টি বসতঘর পুড়ে গেছে। গত শুক্রবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নের মহানন্দাবাদ মাতাইয়া চৌধুরী বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে নগদ টাকাসহ প্রায় ৭০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি। ক্ষতিগ্রস্তরা হলেন আবু সুফিয়ান, আইয়ুব খাঁন, শেখ ফরিদ, আজিজুল হক, দিদারুল আলম, মিজানুর রহমান, ওয়ারেত উল্লাহ, মোহাম্মদ বাচ্চু, নুর নবী, হক সাব, শাহজাহান, বাদশা ও হাসান।
ক্ষতিগ্রস্ত দিদারুল আলম জানান, হকসাবের ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়।
ক্ষতিগ্রস্তরা শেখ ফরিদ জানান, আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। একে একে ১৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। নগদ টাকা, স্বর্ণালংকার, ফ্রিজ, টিভি, মোবাইল, আসবাবপত্র, পাসপোর্ট, জায়গাজমির দলিলসহ প্রয়োজনীয় কোন কাগজপত্র রক্ষা করা সম্ভব হয়নি।
ক্ষতিগ্রস্ত আবু সুফিয়ান জানান, নতুন ঘর নির্মাণের জন্য রক্ষিত নগদ ৪ লাখ টাকা পুড়ে গেছে। ঘরের দরজায় তালা লাগিয়ে পরিবারের সবাই দাওয়াতে ছিলেন। তাই কিছুই রক্ষা করা যায়নি।
১১ নম্বর মঘাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার জানান, বিষয়টি ইউএনওকে অবহিত করেছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য খারাপ লাগছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।
মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা তানভীর আহমেদ বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। সময়মতো পৌঁছাতে না পারলে ওই বাড়ির অন্য ঘরগুলো রক্ষা করা সম্ভব হতো না।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর একটি তালিকা পাঠাতে বলেছি। এরপর ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান করা হবে।