মারধরের ঘটনায় ক্ষুব্ধ চমেক হাসপাতালের নার্সরা

25

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্টাফ নার্সদের ওপর ইন্টার্ন চিকিৎসকদের হামলার ঘটনায় কর্মবিরতি পালন করেছেন নার্সরা। গতকাল বিকালে মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকদের উপর ক্ষুব্ধ হয়ে এ কর্মসূচি পালন করা হয়। তবে সীতাকুন্ডে অগ্নিদগ্ধ রোগীদের ওয়ার্ডে নার্সরা দায়িত্বরত ছিলেন। পরে নার্সরা হাসপাতাল পরিচালকের রুমের সামনে অবস্থান নিয়ে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। এদিকে ঘটনা তদন্তে একটি কমিটি করার কথা বলেছেন চমেক হাসপাতালের পরিচালক।
চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান বলেন, ভুল বোঝাবুঝির কারণে নার্সের মধ্যে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এজন্য একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। তবে হাসপাতালে দায়িত্ব পালন থেকে কেউ বিরত ছিল না। চিকিৎসা কার্যক্রমও ব্যাহত হয়নি। যেসকল নার্সদের অফ ডিউটি ছিল তাদের সাথে আমাদের আলোচনা হয়েছে। হাসপাতালের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। ঠিক কি ধরনের ভুল বোঝাবুঝি হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আসলে তারা কি উদ্দেশ্যে এমন পরিস্থিতি করেছে তা তদন্ত সাপেক্ষ্য বলা যাবে। এর আগে বলা যাচ্ছে না।
জানা যায়, বিকালে হাসপাতালের ২৬নং ওয়ার্ডে রোগী ভর্তি করাতে এসে চমেকের এক ছাত্র উত্তেজিত হয়ে কথাবার্তা বলতে থাকে। এসময় তাসলিমা নামের এক নার্সের সাথে কথা কাটাকাটি থেকে ছাত্রলীগ নেতা হিসেবে পরিচিত কয়েকজন ইন্টার্ন চিকিৎসক হামলা চালায়। এ ঘটনায় চমেক হাসপাতালে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার বিচার দাবি করে হাসপাতাল পরিচালকের কক্ষের সামনে অবস্থান নেন নার্সরা। পরে অভিযুক্ত ইন্টার্ন চিকিৎসকদের ডাকা হয় পরিচালকের কক্ষে। সেখানে ভুল বোঝাবুঝি থেকে ঘটনাটি ঘটেছে বলে সমঝোতার চেষ্টা চালানো হয়।