মাদকের মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

9

নিজস্ব প্রতিবেক
নগরের পতেঙ্গা থানার একটি মাদকের মামলায় মো. জালাল মিয়া (৪৩) নামে এক যুবককে ১৪ বছরের কারাদÐের আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ৫ম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এ রায় দেন। কারাদÐপ্রাপ্ত আসামিরা হলেন ঢাকা জেলার ডেমরা থানার শুকসী এলাকার মৃত আউয়ুব আলীর ছেলে মো. জালাল মিয়া।
আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহম্মেদ বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি মো. জালাল মিয়াকে ১৪ বছরের সশ্রম কারাদÐ, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদÐের আদেশ দিয়েছেন। রায়ের সময় আসামি আদালত উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে তাকে।
মামলার নথি থেকে জানা যায়, নগরের পতেঙ্গা থানার সী-বিচ রোড এলাকা থেকে ২০১৭ সালের ১৪ আগস্ট রাতে মো. জালাল মিয়াকে আটক করে র‌্যাব-৭ । এ সময় ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর ডিএডি মো. এনামুল হক বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন। ২০১৭ সালের ৯ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়। এই মামলায় আদালত ৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন।