মন্ত্রীর পিএস পরিচয়ে অর্থ আত্মসাৎ গ্রেপ্তার ১

7

নিজস্ব প্রতিবেদক

চাকরি দেয়ার প্রলোভনে অর্থ আত্মসাতের অভিযোগে পঞ্চঞ্চা শাকিব (৩০) নামে মন্ত্রীর ‘ভুয়া পিএস’কে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিইউ)। গত সোমবার ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার চাকপাড়ার ধুংছো অং চাকের ছেলে।
জানা যায়, ‘চট্টগ্রামের চাকরি-বাকরি’ নামের একটি ফেসবুক গ্রুপে বাংলাদেশ এয়ারলাইনস শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে ‘শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট’ হিসেবে চাকরির বিজ্ঞাপন দেয়া হয়। এই গ্রুপে অজ্ঞাত একটি ফেসবুক আইডি থেকে এমন চাকরির বিজ্ঞাপন দেখে ভুক্তভোগী ম্যাসেঞ্জারে যোগাযোগ করেন। এসময় পঞ্চঞ্চা শাকিব নিজেকে মন্ত্রীর পিএস হিসেবে পরিচয় দিয়ে চাকরির বিনিময়ে এক লক্ষ ৬০ হাজার টাকা দাবি করেন। ভুক্তভোগী ওই ব্যক্তিকে এক লক্ষ ২০ হাজার টাকা দেন। বাকি ৪০ হাজার টাকা প্রতি মাসে বেতন থেকে কর্তন হবে মর্মে জানিয়ে বিশ্বাসযোগ্যতা অর্জন করেন। টাকা আদায়ের পর ম্যাসেঞ্জার ও মোবাইলে যোগাযোগ বন্ধ করে দেন প্রতারক পঞ্চঞ্চা। পরে মন্ত্রীর প্রকৃত পিএসের সাথে যোগাযোগ করা হলে ভুক্তভোগী বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।
সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন সাংবাদিকদের জানান, মন্ত্রীর পিএস পরিচয়ে প্রতারণা করে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাতের অভিযোগে একজন ভুক্তভোগী ঢাকায় সিআইডির সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে গত ১৫ মার্চ ভুক্তভোগী সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে একই বিষয়ে একটি অভিযোগ করেন। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতারককে গ্রেপ্তগার করা হয়েছে। প্রাথমিকভাবে তিনি প্রতারণার করার কথা স্বীকার করেছেন।