বোয়ালখালী ও সীতাকুন্ডে পুড়েছে ১০ বসতঘর

8

বোয়ালখালী ও সীতাকুন্ড প্রতিনিধি

বোয়ালখালী ও সীতাকুন্ডে পৃথক দুই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১০টি বসতঘর পুড়ে গেছে।
জানা যায়, গত মঙ্গলবার গভীর রাতে সীতাকুন্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের পেশকার পাড়ায় অগ্নিকান্ড সংঘটিত হয়। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগে পাঁচ ভাইয়ের বসতভিটা ও তিনটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্তরা হলেন মোহাম্মদ ইলিয়াস, জয়নাল আবেদীন, মোহাম্মদ হানিফ, মো. আজিম ও মোহাম্মদ শহীদ। খবর পেয়ে সীতাকুন্ড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগে মোহাম্মদ ইলিয়াস, জয়নাল আবেদীন, মোহাম্মদ হানিফ, মো. আজিম ও মোহাম্মদ শহীদ নামের পাঁচ ভাইয়ের বসতঘর ও ঘরের সাথে লাগানোা তিনটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে যায়। তারা সবাই মৃত নুর আলমের ছেলে। এ ঘটনায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রাস্তরা দাবি করেন।
সীতাকুন্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নুরুল আলম দুলাল বলেন, ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। একটি মুদি দোকান থেকে শুরু হয়ে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। আগুনে নিয়ন্ত্রণে আনার আগেই বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়।
অপরদিকে, বোয়ালখালীতে আগুনে পুড়ে গেছে ৫ বসতঘর। গতকাল বুধবার ভোর ৪টার দিকে উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মুছার বাপের বাড়িতে এ অগ্নিকান্ড সংঘটিত হয়।
স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী জানান, আগুনে সৈয়দ আলম, নুরুল ইসলাম, আবুল কাশেম ও বাচা মিয়ার বসতঘর পুড়ে গেছে। এতে ২০ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।
রান্নাঘরের লাকড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন বোয়ালখালী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মং সু নু মারমা। তিনি বলেন, আগুনে দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস স্টেশনের দুইটি গাড়ি প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে করতে সক্ষম হয়।