বেড়াতে গিয়ে লাশ হলেন প্রিমিয়ারের ছাত্র

58

কক্সবাজারে বেড়াতে গিয়ে সড়ক দুর্ঘটনায় লাশ হয়ে বাড়ি ফিরলেন চট্টগ্রাম প্রিমিয়ার বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রিয়াজ মোহাম্মদ সামি (২৮)। তিনি মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার যাচ্ছিলেন। এ সময় মোটরসাইকেল আরোহী তার অপর দুই সহপাঠিও আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং পেট্রোল পাম্প এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সামি চট্টগ্রাম মহানগরের রাহাত্তারপুল এলাকার মো. ইলিয়াছের ছেলে। তবে এ দুর্ঘটনায় আহত অপর দুই মোটরসাইকেল আরোহীর নাম-পরিচয় জানা যায়নি।
জানা যায়, মঙ্গলবার সকালে রিয়াজ মোহাম্মদ সামিসহ তার অপর দুই সহপাটি একটি মোটরমাইকেলে করে চট্টগ্রাম থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে যান। সারাদিন ঘোরাঘুরির পর এদিন সন্ধ্যায় সামিসহ তিনবন্ধু পুনরায় মোটরসাইকেলযোগে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়। রাত সাড়ে ৯ টার দিকে তারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং পেট্রোল পাম্প এলাকায় পৌঁছলে তাদের বহনকারী মোটরসাইকেলটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় তিনজনই মহাসড়কের উপর ছিককে পড়ে। এমনসময় বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতির একটি প্রাইভেট নোহা গাড়ি সড়কের উপর আহত অবস্থায় পড়ে থাকা রিয়াজ মোহাম্মদ সামিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বানিয়াছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আনিসুর রহমান বলেন, মঙ্গলবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উত্তর হারবাং পেট্রোল পাম্প এলাকায় একটি প্রাইভেট নোহা গাড়ির চাপায় রিয়াজ মোহাম্মদ সামি নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত হওয়ার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যাই। পরে তার লাশ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসা হয়। তবে নোহা গাড়িটি পালিয়ে যাওয়ায় ওই গাড়িটিকে আটক করা সম্ভব হয়নি।
ইন্সপেক্টর মো. আনিসুর রহমান আরও বলেন, নিহত বিশ্ববিদ্যালয় ছাত্র সামির পরিবারের আবেদনের প্রেক্ষিতে মানবিক দিক বিবেচনা করে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনা কবলিত নোহা গাড়িটি আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।