বিসিবি এখনো শ্রীলঙ্কা সফরে আশাবাদী

10

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে আগামী জুলাই মাসে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর এখনো অনুষ্ঠানিকভাবে বাতিল করা হয়নি। যদিও সিরিজটির গুরুত্বের কথা চিন্তা করে দুই বোর্ডের মধ্যে এখনো আলোচনা চলছে। তবে সেক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে দুই বোর্ড সরকারি নির্দেশনার কথা আগে চিন্তা করবে। ৩০ এপ্রিল বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেছেন। তিন ম্যাচের টেস্ট সিরিজের ভবিষ্যৎ নিয়ে দুই বোর্ডের মধ্যে নিয়মিত কথা হচ্ছে জানান প্রধান নির্বাহী।
প্রধান নির্বাহী বলেন, ‘এমনকি গতকালও এই সিরিজ নিয়ে শ্রীলঙ্কার প্রধান নির্বাহীর সঙ্গে আমার কথা কথা হয়েছে। তবে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।’ করোনা কারণে বাংলাদেশ দলের তৃতীয় ধাপের পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। এছাড়া মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ, জুনে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও স্থগিত করা হয়েছে এবং আগস্টে নিউজিল্যান্ড সিরিজ নিয়েও রয়েছে শঙ্কা।
নিজামউদ্দিন আরও জানান এশিয়ার দেশ গুলোর তুলানায় শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ ভালো। এখন পর্যন্ত দেশটিতে ৬৬৩জন করোনায় আক্রান্ত হয়েছে আর ৭ জন মারা গেছেন। সুজন বলেন, ‘বর্তমানে আমাদের দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে এবং কিছু দিনের মধ্যেই আমরা একটা পরিষ্কার ধারণা পাবো। সম্ভবত আরও ১০ দিন সময় লাগতে পারে পুরো পরিস্থিতিটা বুঝতে। এরপরই আমরা যেকোনো একটা সিদ্ধান্ত নিতে পারবো।’