বিদ্যালয়ের ফার্নিচার বিক্রি করে দিলেন প্রধান শিক্ষিকা

23

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা বেগমের বিরুদ্ধে বিদ্যালয়ের আসবাবপত্র বিক্রি করার অভিযোগ উঠেছে। পরে বিদ্যালয়ের সামনে স্থানীয় লোকজন বিক্রিত এসব মালামাল জব্দ করে প্রধান শিক্ষিকার বিচার চেয়ে বিক্ষোভ করে। এ ঘটনায় স্থানীয় লোকজন সোমবার ( ৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় স্থানীয় লোকজনের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
হারবাং ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ওয়ালিদ বিন ফরহাদ বলেন, রবিবার বিকালে স্কুলের একটি আলমিরা, চারটি লোহার রড় ও তিনটি টিন রিকশা ভ্যানে করে নিয়ে যাওয়ার খবর পাই। পরে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি চেয়ারম্যানকে জানানোর পর এসব মালামাল জব্দ করা হয়।
স্কুলের দাতা পরিবারের সদস্য ডা. শামসুল ইসলাম বলেন, এর আগেও স্কুলের পুরাতন ভবনের বিভিন্ন মালামাল- লোহার রড় ও স্কুলের বইপত্র বিক্রি করেছেন প্রধান শিক্ষকা রাশেদা বেগম। তিনি দীর্ঘদিন ধরে এ বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হিসেবে কর্মরত রয়েছেন। বিভিন্ন সময়ে স্কুলের অধ্যয়নরত ছাত্রছাত্রীদের অভিভাবকদের সাথে দুর্ব্যবহারেরও অভিযোগ রয়েছে এ শিক্ষিকার বিরুদ্ধে।
হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ বলেন, প্রধান শিক্ষক রাশেদা বেগম কর্তৃক বিদ্যালয়ের আসবাবপত্র বিক্রির ব্যাপারে স্থানীয় লোকজনের কাছে থেকে খবর পেয়ে চৌকিদার পাঠিয়ে ওইসব মালামাল জব্দ করে ইউপি কার্যালয়ে রাখা হয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষিকা রাশেদা বেগম বলেন, আলমিরা নষ্ট হওয়ায় স্কুল কমিটির সভাপতি ও সদস্যদের অনুমতিক্রমে ঠিক করতে মেকানিকের কাছে পাঠানো হচ্ছিল। এসময় স্কুলের জমি নিয়ে বিরোধ থাকা কিছু দুষ্কৃতিকারী ভ্যানসহ মালামাল আটকে রাখে। বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবগত করা হয়।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, বিষয়টি আমি জেনেছি। প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের মালামাল বিক্রির অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।