বিডিএসের ১ম মাইগ্রেশন তালিকা প্রকাশ

19

দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। অপেক্ষমাণ তালিকা থেকে বিডিএসে ভর্তির জন্য ২১৩ জনকে সরকারিভাবে মনোনীত করা হয়েছে। শিক্ষার্থীদের ১৪ আগস্টের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া ও ভর্তির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হওয়ায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে প্রথম দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্নের পর অপেক্ষমাণ তালিকা থেকে ২১৩ জনকে সরকারিভাবে ভর্তির জন্য মনোনীত করা হলো। এ ক্ষেত্রে মেধা, পছন্দক্রম ও আসনশূন্যতার ভিত্তিতে ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটগুলো নির্ধারণ করা হয়েছে। ঢাকা ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটগুলোতে মাইগ্রেশনের সুযোগ পাওয়া শিক্ষার্থীরা নিজ কলেজের অধ্যক্ষের দপ্তরে অতিসত্বর যোগাযোগ করবেন। আগামী ১৪ আগস্টের মধ্যে মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ/ইউনিট থেকে বদলীকৃত প্রতিষ্ঠানে ভর্তির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে শিক্ষার্থীদের।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সরবরাহকৃত মাইগ্রেশন ফরম পূরণের মাধ্যমে আসনশূন্যতা সাপেক্ষে পরবর্তী সময় ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটগুলোয় দ্বিতীয় মাইগ্রেশনের সুযোগ থাকবে। উল্লেখিত তারিখের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।
অপেক্ষমাণ তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদের নির্বাচিত ডেন্টাল কলেজে/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হলো। ভর্তির ক্ষেত্রে অত্র অধিদপ্তরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে।