বান্দরবানে টিভি সাংবাদিক ও বুনিয়াদী প্রশিক্ষণ সম্পন্ন

55

বান্দরবান জেলার ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের ৩দিনব্যাপী টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের আয়োজনে জেলা কর্মরত বিভিন্ন সাংবাদিকদের নিয়ে এই প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ।
এসময় অন্যান্যদের মধ্যে পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, পিআইবির প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন, সাতকানিয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনুসহ জেলায় কর্মরত ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। একই দিন দুপুরে বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নবীন সাংবাদিকদের জন্য পিআইবি আয়োজিত ৩দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌরসভার মেয়র মো. ইসলাম বেবী। এসময় অন্যাদের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাস, পিআইবি প্রশিক্ষক শাহ আলম সৈকত, ডেইলি সান পত্রিকার সাংবাদিক জিয়াউর রহমান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মিনারুল হকসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
কাজল কান্তি দাশ বলেন,বান্দরবানের সাংবাদিকরা দিন দিন উন্নয়নের পথে যাচ্ছে। সাংবাদিকদের এই উন্নয়নে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এক সময়ে বান্দরবানে সাংবাদিকতা করা অত্যন্ত কষ্টকর হলেও বর্তমানে আধুনিক ডিজিটাল যুগে সাংবাদিকরা সব কিছু হাতের মুঠোয় পাচ্ছে এবং তারা তাদের সংবাদগুলো খুবই সুন্দর করে উপস্থাপন করছে।
তিনি প্রশিক্ষণে অংশ নেয়া সংবাদকর্মীদের আগামীতে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করে দেশ ও জাতির উন্নয়নে কাজ করার আহবান জানান। প্রেসক্লাব সাধারণ সম্পাদক মিনারুল হক জানান,বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে এবং প্রেসক্লাবের সহযোগিতায় ৩টি সাংবাদিক প্রশিক্ষণের আয়োজন করা হয়। তারমধ্যে বুুনিয়াদী প্রশিক্ষণে সাতটি উপজেলার ৩৫ জন নবীন সাংবাদিক এবং টেলিভিশন সাংবাদিকতা প্রশিক্ষণে ৩০ জন সাংবাদিকের অংশ গ্রহণে দুটি প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার শেষ হয়েছে। বুধবার থেকে প্রেসক্লাব মিলনায়তনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক ৩দিন ব্যাপী আরেকটি প্রশিক্ষণ কর্মশালা শুরু হবে।