বাঘাইছড়িতে গুলিতে ইউপিডিএফ নেতা নিহত

32

রাঙামাটির বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা চিক্কোধন চাকমা (৪০) ওরফে উদয় বিকাশ চাকমা নিহত হয়েছেন। নিহত চিক্কোধন চাকমা সংগঠনটির বাঘাইছড়ি উপজেলার পরিচালক ছিলেন। তার বাড়ি উপজেলার বঙ্গলতলী এলাকায়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে করেঙ্গাতলীর বি-বøক এলাকায় এ ঘটনা ঘটে।
বর্তমানে এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা। পরিস্থিতি স্বাভাবিক রাখতে জোরদার করা হয়েছে নিরাপত্তাবাহিনীর টহল। ঘটনার জন্য সংষ্কারবাদী জেএসএস (এমএন লারমা) দলকে দায়ী করছেন ইউপিডিএফ নেতারা।
জানা যায়, সকালে ওই এলাকায় সাংগঠনিক কাজে যান চিক্কোধন চাকমা। চা পান করতে একটি দোকানে ঢুকলে ৪-৫ জনের একদল অস্ত্রধারী তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই চিক্কোধন নিহত হন।
ইউপিডিএফ সমর্থনপুষ্ট যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলার নেতা রুপম চাকমা বলেন, সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলি করে চিক্কোধন চাকমাকে হত্যা করে পালিয়ে যায়।
অভিযোগ অস্বীকার করে জেএসএস (এমএন লারমা) গ্রুপের বাঘাইছড়ি উপজেলার সভাপতি সুরেশ চাকমা বলেন, ইউপিডিএফের মধ্যে অন্তর্দলীয় কোন্দলের জেরে ঘটনাটি ঘটেছে বলে আমরা শুনেছি। আমাদের দলে কোনো রকমের সশস্ত্র গ্রুপ নেই। আমি ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্ল্যাহ ও বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ মঞ্জুর জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হবে।