বাংলাদেশের অগ্রগতির প্রধান সোপান রেমিট্যান্স

19

 

বাংলাদেশের উন্নতি ও অগ্রগতির প্রধান সোপান রেমিট্যান্স। প্রবাসীদের কষ্টার্জিত রেমিট্যান্সে গড়ে ওঠা স্তম্ভে মজবুত হয়েছে বাংলাদেশের অর্থনীতির ভিত। দেশের বর্তমান জিডিপিতে প্রায় ১২ শতাংশ অবদান রেখে চলা রেমিট্যান্স হয়ে উঠেছে দেশের উন্নয়ন ও মুদ্রার রিজার্ভ স্ফীতির উল্লেখযোগ্য অংশীদার। আরব আমিরাত সরকার ভিজিট ভিসায় আসার সুযোগ দেওয়ায় এখানে বাংলাদেশি জনশক্তি রপ্তানিতে সুন্দর সুযোগ সৃষ্টি হয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে অনেক বাংলাদেশী প্রবাসী ব্যবসায়ী নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান খুলছে। এতে বাংলাদেশীদের কর্মসংস্থান হবে।
৩০ জুলাই সংযুক্ত আরব আমিরাতের দুবাই ইন্টারন্যাশনাল সিটি ইংল্যান্ড ক্লাস্টার ওয়াই-১৭ নাম্বারে শাহ মোহছেন আউলিয়া ক্যাফেটেরিয়া টি মাস্টার রেস্তোরাঁ উদ্বোধনকালে বক্তারা এসব কথা বলেন।
উদ্বোধক ছিলেন দুবাই উত্তর আমিরাত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হামিদ আলী। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুজ্জামান মিটু, ব্যাংকার নুর মোহাম্মদ, হাজী সৈয়দ নুর, ব্যবসায়ী এনাম উদ্দিন, মোহাম্মদ দিদারুল আলম, মোহাম্মদ মহিউদ্দিন, অহিদুল আলম, মোহাম্মদ সেলিম উদ্দিন প্রমুখ। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত করা হয়।- ইউএই প্রতিনিধি