ফেসবুকে সাবেক প্রেমিকার ছবি ভিডিও ছড়িয়ে যুবক গ্রেপ্তার

18

নিজস্ব প্রতিবেদক

সাবেক প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগে মো. আরিফ উদ্দিন (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট। গতকাল সোমবার বিষয়টি নিশ্চিত করে সিএমপির জনসংযোগ কর্মকর্তা (এডিসি) শাহাদত হুসেন রাসেল। এর আগে গত রবিবার নগরীর পাঁচলাইশ থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আরিফ উদ্দিন বোয়ালখালীর চর খিজিরপুর এলাকার মৃত আবুল হোসেনের ছেলে।
বিষয়টি নিশ্চিত করে সিএমপির জনসংযোগ কর্মকর্তা (এডিসি) শাহাদত হুসেন রাসেল বলেন, অভিযুক্ত ব্যক্তির সঙ্গে ভিকটিমের ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্কের একপর্যায়ে ভিকটিমকে কিছু না জানিয়ে অভিযুক্ত আসামি অন্যত্র বিয়ে করলে ভিকটিম তার সাথে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়। এর কিছুদিন পর ভিকটিমেরও বাগদান সম্পন্ন হয়। বাগদানের সংবাদ পেয়ে আসামি ক্ষিপ্ত হয়ে তার কাছে থাকা ভিকটিমের বিভিন্ন আপত্তিকর ছবি ‘হোয়াটসঅ্যাপ’ এর মাধ্যমে ভিকটিমের আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবসহ বিভিন্ন লোকজনকে পাঠিয়ে ব্লাকমেইল শুরু করে।
তিনি আরও জানান, ভিকটিমের অনুমতি ব্যতীত তার নাম ও ছবি ব্যবহার করে ফেসবুক আইডি চালু করে এবং অশালীন ক্যাপশন সহকারে তার পরিবারের সদস্যদের ছবি ফেসবুকে আপলোড করতে থাকে। পাশাপাশি সে প্রতিনিয়ত ওই ফেসবুক আইডি থেকে ভিকটিমের ব্যক্তিগত ছবি ইন্টারনেটের মাধ্যমে প্রচারের হুমকি দেয়। পরে ভিকটিমের করা অভিযোগের ভিত্তিতে পাঁচলাইশ থানা এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করা হয়। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পাঁচলাইশ থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান সিএমপির জনসংযোগ কর্মকর্তা।