ফাইনালে মুখোমুখি কাজী জসিমের বাকলিয়া আর ওয়াহিদের কিষোয়ান

42

প্রত্যাশিত ফলাফলই হয়েছে আল্লামা মো. ইকবাল ও সরোয়ার হোসেন স্মৃতি ফুটসাল ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর সেমিফাইনালে। কোন অঘটনের জন্ম না দিয়ে টুর্নামেন্টের ৪র্থ আসরে ফাইনালের টিকিট পেয়েছে ‘ফুটবলের মানুষ’ হিসেবে চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে খ্যাতি পাওয়া কাজী জসিম উদ্দিনের বাকলিয়া ফুটবল ক্লাব ও চট্টগ্রামের প্রশ্রিæতিশীল ফুটবল সংগঠক ওয়াহিদুল ইসলামের কিষোয়ান স্পোর্টিং ক্লাব। চট্টগ্রাম জেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশন কর্তৃক চতুর্থ বারের মতো আয়োজিত ফর্টিস গ্রূপ এর আর্থিক সহযোগিতায় আল্লামা মো. ইকবাল ও সরোয়ার হোসেন স্মৃতি ফুটসাল ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ১ম সেমিফাইনাল খেলায় বাকলিয়া ফুটবল ক্লাব ১-০ গোলে বাংলাদেশ বয়েজ ক্লাব পটিয়া দলকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। সিজেকেএস প্রশিক্ষণ মাঠে অনুষ্ঠিত তীব্র প্রতিদ্বন্ধিতাপূর্ণ এ ম্যাচে বাকলিয়া ফুটবল ক্লাব এর পক্ষে জয়সূচক মহামূল্যবান এ গোলটি করেন শফিক। তবে সামান্য ভুলের কারণে শেষ মুহুর্তে ম্যাচসেরার পুরষ্কারটি হারান অসাধারণ গোলটির নায়ক, কারণ ‘হলুদ কার্ড’। সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের বাপ্পি এবং পুরষ্কার প্রদান করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান, সিজেকেএস ফুটবল সম্পাদক মো. ইউসুফ।
২য় সেমিফাইনাল খেলায় কিষোয়ান স্পোর্টিং ক্লাব ২-১ গোলে ডিপিলেক্স স্পোর্টস ক্লাব দলকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। দলের পক্ষে প্রকাশ ও সজীব জুনিয়র ১টি করে গোল করেন। অন্তিম মুহুর্তে পেনাল্টি থেকে একটি গোল পরিশোধ করেন ডিপিলেক্স এর অধিনায়ক মামুন। সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের সুমন এবং পুরষ্কার প্রদান করেন সিজেকেএস যুগ্ম সম্পাদক ও আজীবন সদস্য, সিজেএফআরএ মো. আমিনুল ইসলাম। খেলা দুটি পরিচালনা করেন যথাক্রমে শিমুল বডুয়া, নাছির, জিএম চৌধুরী নয়ন ও বিশ্বজিত সাহা।
আগামীকাল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চসিক মেয়র ও চট্টগ্রাম জেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশন এর সভাপতি আ জ ম নাছির উদ্দীন এবং বিশেষ অতিথি থাকবেন স্পন্সর ফর্টিস গ্রুপের এম ডি শাহাদাত হোসেন।