ফটিকছড়িতে ইউনুস হত্যার আসামি গ্রেপ্তার

28

চট্টগ্রামের ফটিকছড়ি থানা পুলিশ অভিযান চালিয়ে ইউনুস হত্যা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে। গতকাল মঙ্গলবার ভোররাতে অভিযান চালিয়ে নিজ বসতঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামির নাম মোহাম্মদ তৌহিদ (৩৬)। তিনি উপজেলার লেলাং ইউনিয়নের লালপুল এলাকার বলির বাপের বাড়ির মৃত মোহাম্মদ লোকমানের ছেলে।
পুলিশ জানায়, মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যে আসামিকে গ্রেপ্তার করা হয়। সে পরিকল্পিতভাবে ইউনুসকে হত্যার ঘটনা স্বীকার করে এবং তার দেখানো মতে ইউনুসের ভগ্নিপতি সেলিমের বাড়ি থেকে হত্যার সময় ব্যবহৃত দা ও মৃতদেহ মাটিচাপা দিতে ব্যবহৃত কোদাল উদ্ধার করা হয়। পুলিশের ভাষ্য, দু’টি মেমোরি কার্ডের জন্য ইউনুসকে হত্যা করা হয়। যাবতীয় রহস্য ওই দু’টি মেমোরি কার্ডে। মেমোরি কার্ডগুলো উদ্ধারের চেষ্টা চলছে।
এর আগে গত ১ মার্চ উপজেলার সুন্দরপুর ইউনিয়নের আবুল বশরের ছেলে ইউনুস (৩৮) নিখোঁজ হয়। ৩ মার্চ তার স্ত্রী থানায় নিখোঁজ ডায়েরি করেন। নিখোঁজের এক সপ্তাহ পর ৭ মার্চ লেলাং লালপুলের পাশে খালের পাড়ে মাটি চাপা দেওয়া ইউনুসের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, ‘আসামি তৌহিদ পরিকল্পিতভাবে ইউনুসকে হত্যার কথা স্বীকার করেছেন। ঘটনায় আরো দুই যুবক জড়িত। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। ইউনুচের কাছ থেকে দুইটি মেমোরি কার্ড নেওয়ার জন্য হত্যা করেছে বলে জানান। তবে মেমোরী কার্ডে কি ছিল তা এখনো উদ্ঘাটন করা যায়নি।