প্রতিবাদে আজ থেকে অক্সিজেন প্ল্যান্ট বন্ধ

19

নিজস্ব প্রতিবেদক

সীমা গ্রুপের পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেপ্তারের পর কোমরে রশি বেধে আদালতে হাজির ও ‘লাঞ্ছনার’ প্রতিবাদে চট্টগ্রামের সকল অক্সিজেন প্ল্য্যন্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশনের (বিএসবিএ) এক প্রতিবাদ সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
বিএসবিএ’র সভাপতি মোহাম্মদ আবু তাহের জানান, অক্সিজেন প্ল্যান্ট মালিকদের গ্রুপের পরিচালক গ্রেপ্তার ও ‘লাঞ্ছনার’ প্রতিবাদে কারখানা বন্ধের ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের অক্সিজেন প্ল্যান্ট মালিকরা।
তিনি বলেন, চট্টগ্রামভিত্তিক শিল্প গ্রুপ সীমা অক্সিজেন লিমিটেড এর পরিচালক পারভেজ উদ্দিনের মত শীর্ষ ব্যবসায়ীকে কোমরে দড়ি দিয়ে লাঞ্ছিত করার মত ঘটনা দেশের ব্যবসায়ী সমাজের জন্য অপমানজনক। এ ঘটনায় ব্যবসায়ী সমাজ ছাড়াও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার থেকে চট্টগ্রামের সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। এছাড়া এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ও পারভেজ উদ্দিন সান্টুর মুক্তির দাবিতে শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে মানববন্ধনের ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে দাবি মেনে নেওয়া না হলে পরবর্তীতে সব শিপইয়ার্ড বন্ধের হুঁশিয়ারি দেন বিএসবিএ সভাপতি।
বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন এর প্রতিবাদ সভায় সংগঠনের সদস্য মাস্টার আবুল কাশেম বলেন, ‘যে বা যারা এটি করেছেন তাদেরকে কঠিন শাস্তির মুখোমুখি করতে হবে।’