পৌরসভার দুর্নীতিবাজদের অপসারণসহ ১৩ দাবি

19

হাটহাজারী পৌরসভার চিহ্নিত কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম, দুর্নীতি ও সিন্ডিকেট অপসারণসহ ১৩ দফা দাবিতে মানববন্ধন করেছেন পৌরবাসী। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা ডাকবাংলো চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পৌর এলাকার সর্বস্তরের জনসাধারণের ব্যানারে হাটহাজারী পৌরসভায় অস্বাভাবিক কর বৃদ্ধি, জন্মনিবন্ধন এবং ওয়ারিশ সনদ ইত্যাদি প্রদানে নাগরিক হয়রানী, নূরানী মাদ্রাসা ও হিফ্যখানার প্রত্যায়নপত্র গ্রহণ না করার প্রতিবাদে এবং ২০১৯ সালের করা ‘কর অ্যাসেসম্যান্ট’ বাতিল ও নির্বাচিত জনপ্রতিনিধির দাবিতে এ মানববন্ধন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্তও রয়েছে আন্দোলনকারীদের।
হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী পৌরসভার সভাপতি মাওলানা মীর ইদ্রীস এর সভাপতিত্বে এবং সহায়ক কমিটির সদস্য এম এ শুক্কুরের সঞ্চালনায় মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন হাটহাজারী পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দীন। এতে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. সোলাইমান, ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ, হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী থানা শাখার প্রচার সম্পাদক মাওলানা কাজী সফিউল্লাহ, সহ-প্রচার সম্পাদক মাওলানা এমরান সিকদার, সমাজসেবক ইসহাক আলী, মাওলানা কাওসার হামিদ প্রমুখ।
মানববন্ধনে অংশ নেন হাটহাজারী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম জাকের হোসেন, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. লোকমান, জেলা পরিষদ মার্কেটের সভাপতি মাওলানা হাফেজ ওয়াহিদুল্লাহ, মাওলানা হাবিবুল হক বাবু, মাওলানা আলমগীর, মোহাম্মদ রাশেদ, আবছার সিকদার, মাওলানা মুহাম্মদ আসাদুল্লাহ, মাওলানা হাবিবুর রহমান হাবীব ও সিরাজুল ইসলাম প্রমুখ।