পেলেকে নিয়ে সন্তানদের আবেগঘন পোস্ট

17

পূর্বদেশ ডেস্ক

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মাসখানেক ধরে হাসপাতালে ভর্তি আছেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে, হাসপাতালের বেডে তার ছবি ভক্ত অনুরাগীদের সামনে তুলে ধরেছেন সন্তানেরা। শারীরিক অবস্থার সর্বশেষ খবর না জানালেও গত শুক্রবার ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে পেলের মেয়ে কেলি ক্রিস্টিনা নাসিমেন্তো লিখেন, ‘লড়াই আর বিশ্বাস নিয়ে আমরা এখনো আছি; একসঙ্গে আরও একটা রাত’।
সিএনএন জানিয়েছে, সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন পেলে। সেখানে তাকে নিয়েই বড়দিনের সময় কাটছে তার পরিবারের।
হাসাপাতলের বেডে শুয়ে থাকা এই ফুটবলারকে জড়িয়ে ধরে তোলা একটি ছবি পোস্ট করেছে কেলি। পেলের নাতনি সোফিয়াও ছিল তাদের সঙ্গে।
কেলি ও তার ভাই ব্রাজিলিয়ান ফুটবলার ও কোচ এডিনহোও একটি ছবি শেয়ার করেছেন। ক্রিসমাসের প্রাক্কালে হাসপাতালে এসে বাবার হাত ধরে তোলা সেই ছবি শেয়ার করে এডিনহো লিখেছেন, ‘বাবা আমার শক্তি তোমার’।
কেলি তার বাবার প্রতি শ্রদ্ধা জানানোয় শুভাকাঙ্খীদের ধন্যবাদ জানিয়ে এর আগে গত বুধবার লেখেন, ‘এবার আমাদের বাড়িতে বড়দিন উদ্যাপন করা হবে না। চিকিৎসকদের সঙ্গে মিলে বেশ কিছু কারণে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আলবার্ট আইন্সটাইন হাসপাতালে নতুন পরিবার যে সেবা দিচ্ছে, তার জন্য এখানে থাকাই ভালো হবে’।
২০২১ সালের সেপ্টেম্বরে কোলন ক্যান্সার ধরা পড়ে ৮২ বছর বয়সী পেলের। শারীরিক অবস্থার অবনতি এবং শ্বাসতন্ত্রের সংক্রমণ ও কোমোথেরাপির জন্য তাকে গত ২৯ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয়।
সিএনএন জানিয়েছে, হাসপাতাল থেকে সর্বশেষ গত সপ্তাহে জানানো হয়, পেলের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এখন তার নিবিড় পরিচর্যা আর চিকিৎসা দরকার। এরপর থেকে এখন পর্যন্ত কোনো আপডেট জানায়নি তারা।
নভেম্বরে হাসপাতালে ভর্তি করার পর পেলের মেয়ে কেলি জানিয়েছিলেন, তিনটি বিশ্বকাপজয়ী একমাত্র এই ফুটবলারের কোভিড সংক্রমণ হয়েছিল, যদিও তিনি তিন ডোজ টিকাই নিয়েছিলেন। আর কোমোথেরাপির কারণে তিনি আরও দুর্বল হয়ে পড়েছেন, তার ফুসফুসে সংক্রমণ হয়েছে। খবর বিডিনিউজের
ফুটবলের এই কিংবদন্তী চারটি বিশ্বকাপ খেলেছিলেন। এর মধ্যে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালের বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিলেন তিনি। ১৪ ম্যাচে গোল করেছিলেন ১২টি, আর ফুটবল ক্যারিয়ারে ১৩৬৩ ম্যাচে ১২৮১ গোল করেন।