পেকুয়ায় সেবা সপ্তাহ পালিত

29

পেকুয়ায় গতকাল ১৬ এপ্রিল সারা দেশের মত জাতীয় সেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হয়েছে। জাতীয় সেবা সপ্তাহ পালন উপলক্ষে পেকুয়ায় এক বর্ণাঢ্য আয়োজন সম্পন্ন হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ওই দিন জাতীয় সেবা সপ্তাহ উদযাপন করেছে। ওই দিন সকালে সেবা সপ্তাহ উপলক্ষে এক আলোচনা সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. ছাবের আহমদের সভাপতিত্বে ও স্টক কিপার মোহাম্মদ কাউসারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন জেলা আ.লীগ উপদেষ্টামন্ডলীর সদস্য এড. কামাল হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ হাসান প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. অনুরাক্ষী বড়ুয়া, স্বাস্থ্য পরিদর্শক পেকুয়ার ইনচার্জ মো. জাকের হোসেনসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারী, উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠ কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী জাতীয় সেবা সপ্তাহর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি প্রত্যক্ষ করেছেন। ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ এ প্রতিপাদ্য বিষয়ে ওই দিন সারা দেশে জাতীয় সেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সেবা সপ্তাহ পালিত হয়েছে।