পেকুয়ায় তিনদিন পর নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

42

পেকুয়ায় তিনদিন পর নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার রাত সাড়ে সাতটায় মগনামা ইউনিয়নের নাপিতেরদিয়া ধানক্ষেত থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত শিশুটি বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা এলাকার ওমান প্রবাসী রুহুল কাদেরের ছেলে।
রুহুল কাদেরের স্ত্রী রুজিনা আক্তার জানান, ‘গত বৃহস্পতিবার দুপুরে আমার ছেলে মাদ্রাসা থেকে বাড়ি ফিরে আসে। এরপর খাওয়ার জন্য খুঁজলে তাকে পাওয়া না গেলে আত্মীয়স্বজনকে বিষয়টি জানাই। পরদিন সকাল ১১দিকে মোবাইলে ফোন দিয়ে আমার ছেলেকে অপহরণ করেছে বলে জানায় তারা। এ সময় তারা আমার কাছ থেকে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। আমি পুলিশকে খবরটি জানাই।’
জানা যায়, অপহরণ চক্রের সদস্যরা গত ১৭ অক্টোবর বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা এলাকার ওমান প্রবাসী রুহুল কাদেরের ছেলে মো. আরফাতকে (৮) অপহরণ করে। এরপর তার পরিবারের কাছ থেকে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি পেকুয়া থানার পুলিশকে অবহিত করে রুহুল কাদেরের পরিবার। গতকাল সকাল ১০টায় পেকুয়া সদর ইউনিয়নের গোঁয়াখালী মাতবর পাড়া এলাকায় অভিযান চালিয়ে আমির হোসেনের বাড়ি থেকে দুই অপহরণকারীকে আটক করে পুলিশ। এরা হলেন একই ইউনিয়নের মগঘোনা এলাকার আনোয়ার হোসেনের ছেলে মো. রায়হান ও মিয়াজিপাড়া এলাকার মো. মানিক।
আটকের পর পেকুয়া থানা ওসি (তদন্ত) মিজানুর রহমান তাদের সঙ্গে নিয়ে শিশুটিকে উদ্ধার অভিযানে নামেন। এসময় তাদের জিজ্ঞাসাবাদে শিশুটির সন্ধান পাওয়া যায়। পেকুয়া থানার অফিসার ইনচার্জ কামরুল আজম, ওসি (তদন্ত) মিজানুর রহমান ও স্থানীয় মগনামা ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশু আরাফাতের মরদেহ উদ্ধার করে। খবরটি ছড়িয়ে পড়লে পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া। উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে পেকুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) কামরুল আজম জানান, শিশুটির লাশ পেকুয়া থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশটি হস্তান্তর করা হবে। আটককৃতরা থানায় আটক আছে। এ ব্যাপারে পেকুয়া থানায় অপহরণ, মুক্তিপণ ও হত্যা মামলা দায়ের করা হয়েছে।