পুলিশ পরিচয়ে ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

2

নিজস্ব প্রতিবেদক

নগরীর পাহাড়তলী এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে অপহরণের পর ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সংঘবদ্ধ চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার দিবাগত রাতে পাহাড়তলী ও হালিশহর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, রাকিবুল হাসান রাকিব (২৭), মো. শাহবুদ্দিন সাইমন (২৬), ওমর বিন কিবরিয়া রাজ (২৭), মো. সাদমান ফয়েজ (২৬) ও মো. ইসমাইল হোসেন বাঁধন (২৬)। এ সময় তাদের কাছ থেকে একটি মোবাইল, একটি স্বর্ণের আংটি, নগদ ১০ হাজার ৫০ টাকা জব্দ করা হয়েছে।
পাহাড়তলী থানার উপপরিদর্শক (এসআই) মো. মনির হোসেন জানান, গত ২৪ মার্চ সন্ধ্যায় সাগরিকা মোড়ে অজ্ঞাতনামা তিনজন নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে এক ব্যক্তিকে জোরপূর্বক সিএনজিচালিত অটোরিকশায় তুলে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। এরপর তাকে একটি পরিত্যক্ত মুরগির ফার্মের ভিতরে আটকে রাখে। পরে আট থেকে দশজন মিলে তাকে ভয়ভীতি ও হুমকি দিয়ে একটি মোবাইল, মানিব্যাগে থাকা নগদ ১৯ হাজার আটশ’ টাকা নিয়ে নেয়। এছাড়া তার বিকাশ ও নগদের পাসওয়ার্ড নিয়ে সাড়ে ২৯ হাজার টাকা, স্বর্ণ ও রূপার দুটি আংটি এবং একটি রোলেক্স ঘড়ি ছিনিয়ে নেয়।
এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের ১০ জনের একটি গ্রæপ আছে। তাদের কাছে ওয়াকিটকিও থাকে। তারা লোকজনকে ডিবি পুলিশ পরিচয়ে ফাঁদে ফেলে গত একমাসে প্রায় ৪০টি অপহরণের ঘটনা ঘটিয়েছে। ভয়েস রেকর্ড করে ভুক্তভোগীকে ফোনে শুনিয়ে ভয় দেখিয়ে গাড়িতে তুলে নিয়ে যায়। এ ঘটনায় অনেক ভুক্তভোগী অভিযোগ করছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।