পুরো কোচিং স্টাফই ছেড়ে দিল পাকিস্তান

23

বিশ্বকাপ পরবর্তী রিভিউ মিটিংয়ে চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়ানোর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অনুরোধ করেছিলেন কোচ মিকি আর্থার। সেই অনুরোধ রাখেনি পিসিবি। আর্থার সহ বোলিং ও ব্যাটিং কোচের সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ানোর কথা জানিয়ে দিয়েছে তারা।
পিসিবির এই সিদ্ধান্তের ফলে হেড কোচ আর্থারের সঙ্গে চাকরি গেল বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেইনার গ্র্যান্ট লুডেনের। বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পর সবকিছু নতুন করে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।
গত শুক্রবার মিটিংয়ে বসেছিল পিসিবির ক্রিকেট কমিটি। সেখানে বোর্ড চেয়ারম্যান এহসান মানির কাছে কোচিং স্টাফ পরিবর্তন নিয়ে যে সুপারিশ আসে তার ভিত্তিতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।
নতুন কোচিং স্টাফ নিয়োগের জন্য দ্রুতই বিজ্ঞপ্তি দেয়া হবে বলে জানিয়েছে পিসিবি। ২০১৬তে দলের বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন আজহার মাহমুদ। এই সুযোগ দেয়ার জন্য মেয়াদ শেষে পিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।
এদিকে পিসিবির এই সিদ্ধান্তে খুবই ‘হতাশ এবং আহত’ হয়েছেন কোচ আর্থার। ‘আমি অত্যন্ত হতাশ এবং আহত। আমি পাকিস্তান ক্রিকেটকে তুলে আনার জন্য আন্তরিক প্রচেষ্টা চালিয়েছি।’