পিএসজিকে জেতালেন নেইমার

21

ফ্রেঞ্চ ফুটবল লিগে ছুটেই চলেছে নেইমার ম্যাজিক। আবারও দলের জয়ে ভূমিকা রেখেছেন এই ব্রাজিলিয়ান তারকা স্ট্রাইকার। তার একমাত্র গোলে বোর্দোকে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা। সাফল্যের দেখা পেতে পিএসজিকে অপেক্ষা করতে হয় ৭০ মিনিট পর্যন্ত। ইনজুরি থেকে ফিরে বদলি হিসেবে নামা ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে বল নিয়ে খিপ্রগতিতে ডি বক্সে ঢুকে গোলমুখে বাড়িয়ে দেন। সেই বল আলতো টোকায় জালে পাঠান নেইমার। নেইমারের এই গোলেই শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে টুখেলের দল। ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি।

পিএসজি সমর্থকদের প্রেমিকার মতো দেখেন

পিএসজির হয়ে চলতি মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেই নিজ দলের সমর্থকদের কাছ ‘দুয়ো’ শুনতে হযেছিল নেইমারকে। ব্রাজিলিয়ান সুপারস্টারের বার্সেলোনায় ফেরার আগ্রহ মেনে নিতে পারেনি ফরাসি ক্লাবটির সমর্থকরা। ২৭ বছর বয়সী ফরোয়ার্ডের ক্যাম্প ন্যুয়ে ফিরতে চাওয়াটা ‘বিশ্বাসঘাতকতা’ হিসেবেই দেখেছিল তারা।
অবশ্য সেই ম্যাচে পিএসজিকে জয় এনে দিয়ে নেইমার জানান, সামনে তার প্রতিটি ম্যাচ অ্যাওয়ে ম্যাচের সমান। সমর্থকদের নিয়ে আসা ‘নেইমারকে আর পিএসজিতে চায় না’ ব্যানারের বিপরীতে তিনি বলেন, ‘আমি বুঝতে পেরেছি সমর্থকদের এবং আমি জানি বিষয়টা তাদের জন্য কতটা কঠিন। এখন থেকে আমি পিএসজি’র খেলোয়াড়।’ শনিবার বোর্দোর বিপক্ষেও দলকে জিতিয়েছেন নেইমার। কিন্তু তাতেও যেন মন গলছে না পিএসজি সমর্থকরদের। তবে সমর্থকদের সঙ্গে মনোমালিন্যের বিষয়টিকে পিএসজি তারকা দেখছেন প্রেমিক-প্রেমিকার মতো। যেখানে সময়ে সময়ে দুই কাছের মানুষের মধ্যে প্রেম-ভালবাসার পাশাপাশি ঝগড়াও হয়।