পালসার এনএস১৬০এফআই-এবিএস

24

দেশের শীর্ষস্থানীয় অটোমোবাইল আমদানি, প্রস্তুতকারী এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান উত্তরা মোটর্স বাজাজ পালসার এনএস১৬০ এফআই-এবিএস দেশের বাজারে উন্মোচন করলো, রাজধানী ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানের মাধ্যমে। বাজাজ অটো-এর নতুন এই মোটরসাইকেলটিতে ফুয়েল ইনজেকশন এবং অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। মোটরসাইকেলটি ক্রয় করা যাবে ২,৫৪,৯০০ টাকায়।
সেরা প্রযুক্তি সমৃদ্ধ পালসার এনএস১৬০ এফআই-এবিএস মোটরসাইকেলটিতে রয়েছে পেরিমিটার ফ্রেম, ৪-ভ্যালভ, ফুয়েল ইনজেকটেড ডিটিএস-আই ইঞ্জিন, আন্ডারবেলি একজস্ট, নাইট্রোক্স মনো সাসপেনশন, টিউবলেস টায়ার এবং স্ট্রিট ফাইটার নেকেড ডিজাইন, যা মোটরসাইকেলটিকে পরিণত করেছে একটি সত্যিকার স্পোর্টস বাইকে। মোটরসাইকেলটির ডিটিএস-আই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে ১৫.০২ পিএস এবং ৬০০০ আরপিএমে ১৪.১২ এনএম শক্তি উৎপাদনে সক্ষম। হাইড্রোলিক দ্বারা পরিচালিত অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম প্রযুক্তির মোটরসাইকেলটির সামনের চাকায় ২৬০ মিমি. ডিস্ক ও পেছনের চাকায় ২৩০ মিমি. ডিস্ক রয়েছে। বাইকটিতে সর্বোচ্চ ১২ লিটার পর্যন্ত তেল ধারণের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে যা দীর্ঘ পথ পাড়ি দেয়ার ক্ষেত্রে সহায়ক।
উন্মোচন অনুষ্ঠানে উত্তরা মোটর্সের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মতিউর রহমান বলেন, বাংলাদেশে যারা সত্যিকারের ব্লু-স্পোর্টস বাইক খুঁজছেন তাদের চাহিদা মেটাতে সক্ষম হবে পালসার এনএস১৬০ এফআই-এবিএস।
অনুষ্ঠানে ভারতের বাজাজ অটো লিমিটেড-এর ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ বাদে বলেন, ফুয়েল ইনজেকশন এবং অ্যান্টি-লক ব্রেকিং (এবিএস) সিস্টেম প্রযুক্তির মোটরসাইকেলটি বাংলাদেশের স্পোর্টস বাইকারদের জন্য দুর্দান্ত পারফরম্যান্স এবং কন্ট্রোলিং সুবিধা দেবে।
আজ থেকে দেশব্যাপী উত্তরা মোটর্সের সবকটি শোরুম থেকে পালসার এনএস১৬০ এফআই-এবিএস প্রি-বুকিং দেয়া যাবে । প্রি-বুকিং দেয়া মোটরসাইকেলগুলো ২-৩ সপ্তাহের মধ্যে হস্তান্তর করা হবে। উল্লেখ্য, উত্তরা মোটর্স স¤প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে এনএস ১৬০ এর টুইন ডিস্ক ভার্সন। মোটরসাইকেলটির ম‚ল্য ধরা হয়েছে ১,৮৬,৯০০ টাকা। মোটরসাইকেলটি প্যাশন রেড+সাটিন ব্ল্যাক, পার্ল মেটালিক হোয়াইট+ সাটিন ব্ল্যাক, গ্লসি পিউটার গ্রে+ সাটিন ব্ল্যাক, সেফায়ার ব্লু+ সাটিন ব্ল্যাক- এ চারটি রং-এ পাওয়া যাবে। বিজ্ঞপ্তি