পারকি সৈকতের মাদকের আস্তানা গুঁড়িয়ে দিল পুলিশ

27

পারকী সৈকতের মদ বিক্রির আস্তানা গুঁড়িয়ে দিয়েছে কর্ণফুলী থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটার দিকে পুলিশের একটি দল অভিযান চালিয়ে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয় এই আস্তানা। এ সময় ঘটনাস্থলে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের পাওয়া যায়নি। অভিযানের কথা জানতে পেরে আগেই তারা গা ঢাকা দেয়।
গত কয়েকদিন আগে পারকী সৈকতে বেড়াতে এসে ভেজাল মদ খেয়ে দুই পর্যটকের মৃত্যু হয়। এছাড়া অপর তিনজন অসুস্থ হয়ে চমেক হাসপাতালে ভর্তি রয়েছেন। এনিয়ে স্থানীয় ও বিভিন্ন জাতীয় পত্রিকায় একাধিক রিপোর্ট প্রকাশিত হয়। ফলে নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। একদিন পর কর্ণফুলী থানা পুলিশ পারকী সৈকতের শীর্ষ মাদক ব্যবসায়ী সেলিমকে গ্রেপ্তার করে। তবে মাদকের মূল হোতা নাছিম ও তার সহযোগীদের এখনো গ্রেপ্তার করা যায়নি।
উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেয়া কর্ণফুলী জোনের সহকারী কমিশনার (এসি) ইয়াছির আরাফাত জানান, ‘ইতোমধ্যে আমরা একজনকে গ্রেপ্তার করেছি। নাছিম ও তার সহযোগিদের গড়ে তোলা রেস্তোরাঁর আড়ালে মাদকের আস্তানাগুলো গুঁড়িয়ে দিয়েছি। তিনি আরো জানান, সৈকতে মাদকের এমন অবাধ বেচাকেনা আমাদের জানা ছিল না। সামনের পর্যটন মৌসুমকে ঘিরে মাদক ব্যবসায়িদের চক্র সক্রিয় হয়ে উঠেছিল।
জানতে চাইলে কর্ণফুলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, পারকী সৈকতে মাদক ব্যবসায়িদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। এ ধরণের অভিযান নিয়মিত চলবে।