পদবঞ্চিতদের মূল্যায়ন দাবিতে চবিতে মানববন্ধন ছাত্রলীগের

2

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতদের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি আয়োজন করেছে শাখা ছাত্রলীগের একাংশ। পদধারী অর্ধশতাধিক নেতাকর্মী এতে উপস্থিত ছিলেন। গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে এ কর্মসূচি পালন করে তারা।
কর্মসূচিতে অংশ নেওয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক ৬টি উপ-গ্রুপ। গ্রুপগুলো হলো- ভার্সিটি এক্সপ্রেস, বাংলার মুখ, রেড সিগনাল, কনকর্ড, এপিটাফ এবং উল্কা। এর আগে গত ৬ সেপ্টেম্বর তারা একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন।
এসময় তারা ৩ দফা দাবি জানান। দাবিগুলো হলো: ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে কমিটিতে অন্তর্ভুক্ত করা, কমিটিতে স্থান পাওয়া নেতাদের যোগ্যতা অনুসারে পদগুলোর পুনঃমূল্যায়ন ও কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয়দের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া।
এসময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, গত ৩১ জুলাই মধ্যরাতে শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ঘোষণার পর থেকেই এ কমিটি ব্যাপক সমালোচিত। কমিটি সংশোধনের জন্য আমরা প্রথম থেকেই আন্দোলন করে আসছি। দাবি আদায় না হলে আমরা আন্দোলন চালিয়ে যাবো।
সহ-সভাপতি রাকিবুল হাসান দিনার বলেন, চবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করা হয়নি। উল্টো নিষ্ক্রিয়দের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এর প্রতিবাদে ৩ দফা দাবিতে আমরা নিয়মিত কর্মসূচি পালন করছি। সাংগঠনিক ও সুশৃঙ্খল আন্দোলনের মাধ্যমে আমরা কেন্দ্রের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছি। তবে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো আমরা।