পটিয়ায় গোলাগুলি, প্রধান আসামিসহ ৭ জন কারাগারে

8

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় আধিপত্য নিয়ে প্রতিপক্ষকে গুলির ঘটনায় ৪ জনের জামিন দিয়েছেন আদালত। ওই মামলায় প্রধান আসামিসহ আরো ৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম দায়রা জজ আদালত বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক শুনানী শেষে এ আদেশ দেন। এর আগে উল্লেখিত আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিন পান। গতকাল নির্ধারিত দিনে তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত শুনানি শেষে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহদাত হোসেন সবুজ, জঙ্গলখাইন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অসীত বড়–য়া, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ ও হাবিলাসদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন মিঠুকে জামিন দেন। একই সময় জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের মেম্বার নজরুল ইসলাম সোহেল, আবদুর রাজ্জাক রানা, এনাম হোসেন, মোহাম্মদ পাভেল, মোহাম্মদ করিম, মোহাম্মদ আসিফ, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ হায়দারকে কারাগারে প্রেরণের আদেশ দেন। মামলার অন্যতম আসামি মোজাম্মেল হক লিটন প্রকাশ ছোট লিটন আদালতে সময়ের আবেদন করেন।
জানা গেছে, গত ১৬ এপ্রিল উপজেলার গৈড়লার টেক এলাকায় জাহিদ হাসান নামের এক গাড়িচালকের সঙ্গে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের মেম্বার ও যুবলীগ নেতা এয়ার মুহাম্মদ বাবরের মধ্যে মারামারি হয়। এতে গাড়ি চালক আহত হয়। এ ঘটনায় বাবরসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি মামলা রেকর্ড হয়। এতে বাবর ও তার অনুসারীরা ক্ষুব্ধ হয়। ওই মামলাকে কেন্দ্র করে গত ১৯ এপ্রিল রাতে দুই পক্ষের বিবাদে আসামিরা প্রতিপক্ষকে লক্ষ্য করে গুলি করে। এ ঘটনায় যুবলীগ নেতা সাইফুল ইসলাম বাদী হয়ে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিন নিলেও বুধবার নির্ধারিত তারিখে চট্টগ্রাম জেলা জজ আদালতে হাজিরা হলে আসামিদের মধ্যে ৭ জনকে প্রেরণ করেন এবং ৪ জনকে জামিন দেন।
চট্টগ্রাম জজ কোর্টের এড. আশীষ কুমার শীল জানান, আসামিদের পক্ষে তিনি মামলা পরিচালনা করেছেন। শুনানী শেষে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহদাত হোসেন সবুজ, আওয়ামী লীগ নেতা অসীত বড়–য়াকে জামিন দিলেও অন্য আসামিদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।