পটিয়ায় গাঁজাসহ চারজন আটক

21

পটিয়ায় থানার পেছনের কলোনির বস্তিতে অভিযান চালিয়ে দুই কেজি গাঁজাসহ চারজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন সুমি আকতার (২৬), রুবি আকতার (১৯), নাজমুল (২২), মোহাম্মদ আজিজ (২৫)। এদের মধ্যে সুমি আকতার ও নাজমুল পরস্পর ভাইবোন এবং মোহাম্মদ আজিজ তাদের দুলাভাই। অভিযানের সময় ফাতেমা বেগম (৩৭) ও কামাল হোসেন (৫০) নামে দুইজন পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। গতকাল সোমবার বিকেলে পটিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে তাদের আটক করা হয়।
জানা গেছে, থানার পেছনে রেলওয়ের জমির উপর গড়ে উঠা বস্তিতে ছোলাই মদ, গাঁজাসহ বিভিন্ন অপকর্ম চলে আসছিল। এই কলোনি থেকে গাঁজা উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসদরের বিভিন্ন ওয়ার্ডে পাচার হয়ে থাকে। গতকাল মাদকবিরোধী অভিযান শুরু করে পটিয়া থানা পুলিশ। অভিযানের সময় বিশেষ কায়দায় ড্রামে ভর্তি করে মাটির নিচে লুকিয়ে রাখা দুই কেজির অধিক গাঁজাসহ তাদের আটক করা হয়।
পটিয়া থানার ওসি (তদন্ত) জাব্বারুল ইসলামের নেতৃত্বে একটি টিম ওই অভিযান পরিচালনা করেন। এ সময় তাদের কাছ থেকে নগদ কিছু টাকাও পাওয়া যায়।
পটিয়া থানার ওসি (তদন্ত) জাব্বারুল ইসলাম জানান, থানার পিছনে গাঁজা বিক্রির আস্তানার খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়েছে। কলোনিতে দীর্ঘক্ষণ তল্লাশির পর একটি বাসার চালের ড্রামের নিচ থেকে গাঁজা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।