নারী দিবসের সভায় বক্তারা কর্মক্ষেত্রে নারীদের হয়রানি বন্ধের দাবি

78

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র
কর্মক্ষেত্রে নারীদের হয়রানি বন্ধ, ঘরে-বাইরে নারীদের সমমর্যাদা নিশ্চিতকরণের দাবিতে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) চট্টগ্রাম জেলার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এই উপলক্ষে কাজীর দেউরিস্থ কমিউনিটি সেন্টারে টিইউসি চট্টগ্রাম জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন দত্তের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন টিইউসি চট্টগ্রামের যুগ্ম সম্পাদক মো. ইফতেখার কামাল খান, কোহিনুর আকতার কলি, কর্মী বড়ুয়া, ফাহিমা হোসেন, বকুল ত্রিপুরা প্রমুখ। সভাশেষে ক্লারা জেটকিন, বেগম রোকেয়া, প্রীতিলতা ওয়াদ্দাদের, কবি বেগম সুফিয়া কামাল, বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি (বীর প্রতীক), এভারেষ্ট বিজয়ী নিশাত মজুমদার, ট্রেন চালক সালমা খাতুন, ১০৪ দেশ ভ্রমণকারী বাঙালি নারীর প্রতিকৃতি বহন ও লাল পতাকা মিছিল সহকারে বর্ণাঢ্য র‌্যালি নগরীর কাজির দেউরি থেকে শুরু করে জামাল খান প্রেসক্লাবে এসে শেষ হয়।
স্ট্যান্ডার্ড ব্যাংক
স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর উদ্যোগে আস্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৮ মার্চ ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুল আলম খান, উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, এসইভিপি ও মানবসম্পদ বিভাগের প্রধান আলকনা কে. চৌধুরী, প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ নারী কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে দিনের শুরুতে সকল নারী কর্মীকে ফুল দিয়ে বরণ করা হয় এবং অনুষ্ঠান শেষে কেক কাটা হয়। প্রধান কার্যালয়ের ন্যায় স্ট্যান্ডার্ড ব্যাংকের সকল শাখায়ও একইভাবে দিনটি উদ্যাপন করা হয়। অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ ঘরে-বাইরে, কর্মক্ষেত্রে নারীর সকল কর্মকে স্বীকৃতি প্রদান করতে এবং তাদের প্রতি সম্মান জানাতে সকলের প্রতি আহবান জানান।
আলোকিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন
৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোকিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে গার্মেন্টস শ্রমিকদের নিয়ে র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি নিউমার্কেট চত্বর হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে অংশগ্রহণ করেন দিদার ফাউন্ডেশনের চেয়ারম্যান মিসেস হাসিনা দিদার, আলোকিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ৩১নং আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সালাম মাসুম এবং আলোকিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি