নারায়ণহাট ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

141

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. হারুন অর রশীদের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ করেছেন ইউপির সদস্যরা। একইসঙ্গে তাঁর অপসারণ দাবি করে গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অনাস্থাপত্র দাখিল করেছেন তারা। এর আগে ইউপি সদস্যরা ইউপি কার্যালয়ে সভা করে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দাখিলের সিদ্ধান্ত নেন।
ইউপি সদস্যদের অভিযোগ, দীর্ঘদিন ধরে চেয়ারম্যান নানা অনিয়মে জড়িয়ে পড়েছেন। একাধিকবার সতর্ক করার পরও তিনি অনিয়ম করে যাচ্ছেন। তারা অভিযোগে পরিষদের মাসিক সভা না করা, কাউকে না জানিয়ে পরিষদের গাছ-মাছ বিক্রি, ইউনিয়নের নিজস্ব দোকান ভাড়া, ট্রেড লাইসেন্স, ওয়ারিশ সনদ, নিবন্ধন ও হোল্ডিং ট্যাক্সের টাকা আত্মসাৎ, ইউপি সদস্যদের মাসিক ভাতা না দিয়ে আত্মসাৎ করাসহ সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সভাপতি হয়ে কাজ সম্পন্ন না করেই চেয়ারম্যান নিজে ওইসব প্রকল্পের টাকা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ করেন ইউপি সদস্যরা।
ইউপি চেয়ারম্যন মো. হারুন অর রশীদ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো ভিত্তি নেই। বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সুবিধা না পাওয়ায় তারা আমার বিরুদ্ধে লেগেছে। সদস্যরা আমাকে জিম্মি করে বিভিন্ন সুবিধা আদায় করতে চায়’।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সায়েদুল আরেফিন বলেন, ‘অনাস্থা প্রস্তাবের কপি আমার হাতে এসেছে। অভিযোগের বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে’।