নগরীতে জালনোটসহ গ্রেপ্তার ৩

2

নিজস্ব প্রতিবেদক

ঈদের বাজারে জালনোট ছড়িয়ে দিতে সক্রিয় রয়েছে প্রতারক চক্র। নগরীর স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে লাখ টাকার জালনোটসহ সংঘবদ্ধ প্রতারকচক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলেন, কক্সবাজারের পেকুয়া থানার রাজাখালী ইউনিয়নের বাংলোপাড়া গ্রামের গোলাম কাদেরের ছেলে মো. মনিরুল আলম (৪৭), নগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজার সেকান্দর চেয়ারম্যান বাড়ির মৃত ইউনুছের ছেলে হারুনুর রশিদ (৩৪) এবং বোয়ালখালী থানার পশ্চিম গোমদন্ডী গ্রামের নুরুল আলমের ছেলে মাসুদ আলম ওরফে চৌধুরী (৩৫)। এর মধ্যে জাল নোট তৈরির কারিগর মাসুদকে মামলার পর গ্রেপ্তার করা হয়েছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম ওবায়দুল হক জানান, গত ২৩ মার্চ রাতে স্টেশন রোড এলাকা থেকে এক লাখ টাকার জালনোটসহ মনিরুল ও হারুনুর রশিদ নামে দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মামলা পরবর্তী তাদের স্বীকারোক্তি মোতাবেক জালনোট তৈরির কারিগর মাসুদ আলম ওরফে চৌধুরীকে নগরীর ফিরিঙ্গীবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
ওসি বলেন, প্রতারকদের আদালতের নির্দেশে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, রমজানের ঈদকে সামনে রেখে চট্টগ্রাম শহরের নিউ মার্কেট, রিয়াজউদ্দিন বাজার ও টেরীবাজারসহ আশপাশ এলাকায় এসব জালনোট সরবরাহ করছিল।