ধলঘাটের মন্দির থেকে চুরি যাওয়া স্বর্ণ উদ্ধার হলো পরিত্যক্ত অবস্থায়

22

পটিয়া প্রতিনিধি

পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের প্রাচীন বুড়াকালী মন্দির থেকে গত ১৩ জানুয়ারি স্বর্ণালংকার চুরি হয়। পরে স্বর্ণ চুরির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পুলিশ ওই ভিডিও থেকে চোরদের শনাক্ত করতে সক্ষম হয়। এরই মাঝে গতকাল বিকালে একটি কবরস্থানে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় চুরি হওয়া স্বর্ণালংকারগুলি।
জানা গেছে, গতকাল এক ব্যক্তি নামাজ শেষে কবরস্থানে জেয়ারত করতে যান। এ সময় তিনি স্বর্ণালংকারগুলি দেখে পুলিশকে খবর দেন। এরপর পুলিশ এসে তা উদ্ধার করে। তবে এসব স্বর্ণ কারা ফেলে গেছে, তা কেউ নিশ্চিত করে জানাতে পারেননি।
পুলিশ ও স্থানীয়রা জানান, ধলঘাট বুড়াকালী মন্দিরে গত ১৩ জানুয়ারি গভীর রাতে চুরির ঘটনা ঘটে। ওই সময় মন্দিরের তালা ও গ্রিল কেটে স্বর্ণালংকার ও নগদ প্রায় ২০ হাজার টাকা নিয়ে গেছে চোরের দল। এ ঘটনায় মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্ত্তী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
গতকাল শুক্রবার বিকেলে উদ্ধারকৃত স্বর্ণলংকার যাচাই-বাছাই করা হয়। এর মধ্যে ৪ ভরি ৫ আনা ওজনের একটি স্বর্ণের তাজ, ১৭ ভরি ওজনের বেশকিছু রূপা পাওয়া গেছে।
ধলঘাট ইউপি চেয়ারম্যান রনবীর ঘোষ টুটুন জানান, মন্দির থেকে চুরি হওয়া কিছু স্বর্ণ একটি কবরস্থান থেকে উদ্ধার করা হয়েছে।
পটিয়া থানার এসআই সনজয় ঘোষ জানান, কবরস্থান থেকে উদ্ধারকৃত স্বর্ণ ও রূপা উদ্ধার করা হয়েছে। এতে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, স্বর্ণালংকার চুরির ঘটনায় জড়িতদের বিষয়ে অনেকটা নিশ্চিত হওয়া গেছে। বলতে গেলে আমরা তাদের কাছাকাছি আছি। তারা হয়ত বাঁচতেই এসব অলংকার ফেলে গেছে। এরপরও তাদেরকে আইনের আওতায় আনা হবে।