তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে বঙ্গবন্ধুর আদর্শ

26

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। তিনি বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত রাষ্ট্রের কাতারে চলে যেত। বঙ্গবন্ধু পাকিস্তানিদের শোষণ ও পরাধীনতা থেকে জাতিকে মুক্ত করে এদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। স্বাধীনতার পর যখন অর্থনৈতিক মুক্তির জন্য কাজ শুরু করেন তখনই দেশে ঘাপটি মেরে থাকা পাকিস্থানিদের দোসররা ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে। গতকাল বৃহস্পতিবার বিকালে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চাতরী চৌমুহনী বাজার চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের আমির আহমেদ ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. কলিমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুদ্দিন আহমদ চৌধুরী, বাহার উদ্দিন খালেক শাহজী, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, ভূমিমন্ত্রীর এপিএস রিদোয়নুল করিম চৌধুরী সায়েম, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ। বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, বৈরাগ ইউপি চেয়ারম্যান মো. সোলাইমান, জুলধা ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, চাতরী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুরুচ্ছফা, কর্ণফুলী যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার, ফজলুর করিম চৌধুরী বাবুল, আনোয়ারা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এইচ এম ওসমান গনি রাসেল, আনোয়ারা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. সৈয়দ, কর্ণফুলী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান, আনোয়ারা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাফর ইকবাল তালুকদার প্রমুখ।
ভূমিমন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু-বঙ্গবন্ধু টানেল বাংলাদেশের মানুষের জন্য এখন স্বপ্ন নয়, বাস্তবে রূপান্তিত হচ্ছে এসব বড়-বড় প্রকল্প। এসব প্রকল্প বাস্তবায়ন হলে ২০৪১ সালের মধ্যে দেশ পুরোপুরি উন্নত দেশে পরিণত হবে।