তথ্যমন্ত্রীর নেতৃত্বে রাঙ্গুনিয়া থেকে জনসভায় যোগ দেবে ২০ হাজার মানুষ

36

মাসুদ নাসির, রাঙ্গুনিয়া

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে রাঙ্গুনিয়া এখন উৎসব আমেজে ভাসছে। জনসভা সফল করার জন্য আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা গণসংযোগ থেকে শুরু করে সাধারণ মানুষের মাঝে আগ্রহ সৃষ্টির লক্ষ্যে বিরামহীন সাংগঠনিক কর্মকান্ড চালাচ্ছেন।
আগামি ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে দলীয় সভানেত্রীর জনসভা সফল করার লক্ষ্যে রাঙ্গুনিয়ায় গত দু’সপ্তাহ ধরে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বর্ধিত সভা, আলোচনা সভা, উঠান বৈঠক,পথসভাসহ লিফলেট বিতরণ করেছে।
গতকাল শুক্রবার থেকে জনসভা সফল করার জন্য পুরো উপজেলায় রোড শো ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে জমজমাট প্রচার-প্রচারণা চালিয়েছে দলটি। গত ২৪ নভেম্বর রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ইছাখালী দলীয় নিজস্ব কার্যালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য নেতৃবৃন্দের প্রতি দিক-নির্দেশনা দেন।
তথ্য ও সম্প্রচার মন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এমরুল করিম রাশেদ জানান, জনসভায় রাঙ্গুনিয়া থেকে ২০ হাজার নারী-পুরুষ প্রধানমন্ত্রীর জনসভায় নেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেজন্য উপজেলা আওয়ামী লীগ ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছে। চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ১০০ বাস, ১০০ ট্রাক ইতোমধ্যে ভাড়া করা হয়েছে। এ ছাড়াও উত্তর রাঙ্গুনিয়ার রাণীরহাট দিয়ে জনসভায় লোকজন নিয়ে যাওয়ার জন্য বাস, মিনিবাস, ট্রাক ভাড়া করা হয়েছে। এছাড়াও চট্টগ্রামস্থ রাঙ্গুনিয়া সমিতির মাধ্যমে আরো সহস্রাধিক নেতা-কর্মী জনসভায় যোগ দেবেন। জনসভা সফর করার জন্য শনিবার মোটরসাইকেল শোভাযাত্রা বের করা হবে চট্টগ্রামÑকাপ্তাই সড়কে। একইদিন চন্দ্রঘোনা রিকশাচালক শ্রমিক লীগ ৫ শতাধিক রিকশা নিয়ে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে রিকশা মিছিল করবে।
চট্টগ্রাম বাস-মিনিবাস ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি মো. কুদ্দুছ জানান, আমাদের চট্টগ্রাম-কাপ্তাইয়ে চলাচল করা সব বাস প্রধানমন্ত্রীর জনসভার জন্য ভাড়া করা হয়েছে। ঐদিন চট্টগ্রাম কাপ্তাই সড়কে কোনো বাস যাত্রীদের জন্য থাকবে না। এতে যাত্রীদের সাময়িক দুর্ভোগে পড়তে হবে।
রাঙ্গুনিয়া ট্রাক মিনি ট্রাক সমবায় সমিতির সভাপতি মো. নাছির উদ্দিন জানান, আমাদের সমিতিতে যা ট্রাক আছে ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর জনসভার জন্য ভাড়া করা হয়েছে। উপজেলার প্রতিটি ইউনিয়নের নির্দিষ্ট স্থানে ট্রাক মিনি ট্রাক রাখা হবে। যাতে নেতা-কর্মীরা ট্রাকে করে চট্টগ্রামে যেতে পারে।
উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠন পৃথক পূথক কর্মসূচি গ্রহণ করেছে। নেতা-কর্মীদের জন্য দুপুরের খাবারেরও ব্যবস্থা করেছে।
রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার জানান, তথ্য ও সম্প্রচার মন্ত্রীর সার্বিক নির্দেশনায় রাঙ্গুনিয়া থেকে ১৫ থেকে ২০ হাজার নেতা-কর্মী প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দেবে।
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহাজাহান সিকদার জানান, জনসভা সফল করার জন্য পৌরসভা আওয়ামী লীগ ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছে। শত শত নেতা-কর্মী চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দেবে।
উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুছ জানান, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে আমরা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছি। স্মরণকালের যুব সমাজের সেরা জমায়েত হবে। আমরা যুবলীগের নেতা-কর্মীরা ৪ ডিসেম্বরের জনসভা সফল করার জন্য ইতোমধ্যে উপজেলার তৃণমূলে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছি।
উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য অ্যাড. রাহেলা চৌধুরী রেখা জানান, জনসভায় রাঙ্গুনিয়া থেকে সহ¯্রাধিক যুব মহিলা যোগ দেবেন। ইতোমধ্যে সকল আয়োজন সম্পন্ন হয়েছে। সকলে নানা রঙের শাড়ি পড়ে জনসভায় যোগ দেবেন।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খায়রুল বাশার মুন্সি জানান, জনসভা সফল করার জন্য রাঙ্গুনিয়া থেকে সকল মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার-আত্মীয়-স্বজন একসাথে চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে যোগ দেবেন। মুক্তিযোদ্ধারা তাদের নিজস্ব পোষাক পরে জনসভায় যোগদান করবেন।
উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল রাসু জানান, রাঙ্গুনিয়ার ৬টি কলেজ ও দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ২ শতাধিক ছাত্রনেতা-কর্মী যোগ দেবেন। সমাবেশ সফল করার জন্য ছাত্রলীগ গত দু’সপ্তাহ ধরে এলাকায় প্রচার প্রচারণা চালিয়েছেন।