ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভাটিয়ারিতে দীর্ঘ যানজট

6

সীতাকুন্ড প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ঘিরে সংস্কার কাজ করতে গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ড অংশে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। গতকাল মঙ্গলবার বিকালের দিকে যানজট প্রকট আকার ধারণ করে।
জানা গেছে, আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর চট্টগ্রাম আগমনকে ঘিরে মহাসড়কের বার আউলিয়া এলাকা থেকে চট্টগ্রামমুখি লেনে সংস্কার কাজ চলছে। সকাল থেকে সংস্কার কাজ চললেও বিকালের দিকে যানজট তীব্র হয়। এ সময় মহাসড়কের প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজটে পড়ে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় যাত্রীদের। পরে উল্টো পথে ঢাকামুখি লেনে গাড়ি চলাচল করে কিছুটা স্বাভাবিক হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বার আউলিয়া থেকে চট্টগ্রাম নগরের সিটি গেট পর্যন্ত সড়কে কার্পেটিং চলছে। এছাড়া সড়কটির সৌন্দর্য্যবর্ধনও করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভাটিয়ারি এলাকায় কার্পেটিংয়ের কাজ করছে সওজ বিভাগের ঠিকাদারি প্রতিষ্ঠান তাহের ব্রাদার্স লিমিটেড। চট্টগ্রামমুখী দুই লেন সড়কের এক লেনে কার্পেটিংয়ের কাজ চললেও অন্য লেন দিয়ে গাড়ি চলছিল। তাই গাড়ি চলাচলে ধীরগতি ছিল। এ কারণে সড়কে যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বাড়ে। বিকেলে এ যানজট তীব্র আকার ধারণ করে। অনেক গাড়ি উল্টো পথে ঢুকে চট্টগ্রাম নগরীতে প্রবেশ করে।
সীতাকুন্ডের বার আউলিয়া হাইওয়ে পুলিশের ওসি মো. বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মহাসড়কে মঙ্গলবার সকাল থেকে কাপেটিংয়ের কাজ করছে সড়ক ও জনপদ বিভাগ। সকালের দিকে তেমন যানজট না থাকলেও দুপুরের পর তা বাড়তে থাকে। বিকালের দিকে চট্টগ্রামমুখি লেন বন্ধ করে দেওয়ার পর ঢাকামুখি লেনে গাড়ি চলাচল করাতে যানজটের সৃষ্টি হয়। তবে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পর যান চলাচল স্বাভাবিক হয়।