‘ডাকাত’ গুজব ছড়িয়ে র‌্যাবের ওপর হামলার ঘটনায় ১৩ জন গ্রেপ্তার

22

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে ডাকাতের গুজব ছড়িয়ে র‌্যাবের ওপর হামলার ঘটনায় ১৩ জনকে আটক করা হয়েছে। হামলার সময় ছিনতাই হওয়া অস্ত্রও উদ্ধার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার জোরারগঞ্জ ও ছাগলনাইয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
গতকাল শুক্রবার র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত বুধবার রাতে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে জোরারগঞ্জ থানায় ৩টি মামলা দায়ের করা হয়েছিলো বলেও জানান তিনি।
আটককৃতরা হলো, সাইদুর রহমান সাঈদ (৩৩), আনোয়ার হোসেন (৪৫), এসএম শাফায়েত হোসেন (৩৮), মিনহাজুল ইসলাম ওরফে মিঠু (৩৬), শহিদুল ইসলাম আকাশ (২৫), সোয়েব উদ্দিন আবির (২৯), সাইদুল ইসলাম সুমন (৩০), নাহিদ উদ্দিন (৩৩), আবু সাঈদ (২৮), নাসির উদ্দিন (৩৮), মাঈন উদ্দিন (৩২), ইমাম হোসেন (৩৩), ফাহাদ প্রকাশ ফরহাদ (২৬)।
র‌্যাব-৭ সূত্র জানায়, গত বুধবার সন্ধ্যায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মাদকদ্রব্যসহ জোরারগঞ্জ থানাধীন ধুমঘাট এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে মাদক কারবারীরা অবস্থান করছে বলে খবর পায় র‌্যাব। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই এলাকায় পৌঁছলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবের গাড়ির গতিরোধ করার চেষ্টা করে। সেখানে তারা ব্যর্থ হলে পরবর্তীতে বারইয়ারহাট পৌরসভার ফুটওভার ব্রীজের নিচে ২টি কাভার্ড ভ্যান রেখে মহাসড়ক বন্ধ করে দেয়। এসময় সংঘবদ্ধ হয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার করে সশস্ত্র হামলা চালায় মাদক ব্যবসায়ীরা। হামলায় র‌্যাবের ব্যবহৃত একটি প্রাইভেটকার ভাংচুর করে এবং ২ জন র‌্যাব সদস্যকে গুরুতর আহত করে। আহত র‌্যাব সদস্যদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য র‌্যাবের হেলিকপ্টারযোগে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।
র‌্যাব-৭ সূত্র আরো জানায়, আটককৃত ফাহাদ প্রকাশ ফরহাদের কাছ থেকে ২ হাজার পিস ইয়াবা, ৫২ বোতল ফেন্সিডিল ও ১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। আটককৃতরা হামলার ঘটনায় সম্পৃক্ত এবং মাদক ব্যবসায়ী বলে স্বীকার করেছে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ এবং গোপন তথ্যের ভিত্তিতে হামলাকারীদের পরিচয় শনাক্ত করে তাদের আটক করা হয়। আটককৃত সাইদুর রহমান সাঈদ ঘটনাস্থল থেকে একজন র‌্যাব সদস্যের নিকট থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তীতে সাঈদের দেয়া তথ্যমতে এসএম শাফায়েত হোসেনের কাছ থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত আরো কয়েকজনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। তাদের আটকে অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতরা দীর্ঘদিন ধরে ইয়াবা, ফেন্সিডিল এবং গাঁজা কুমিল্লা ও ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে জোরারগঞ্জ ও ছাগলনাইয়া এলাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে বলে স্বীকার করে। আটককৃতদের এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।
জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর হোসেন মামুন জানান, র‌্যাবের উপর হামলার ঘটনায় থানায় র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত ১৩ জনকে আটক করা হয়েছে। বারইয়ারহাট পৌরবাজারে পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে এই ঘটনার পর থেকে বারইয়ারহাট পৌরবাজারে আতঙ্ক বিরাজ করছে। পুলিশ ও র‌্যাবের টহল বেড়েছে। গ্রেপ্তার আতঙ্কে দোকানপাট বন্ধ রেখেছেন অনেক ব্যবসায়ী।