টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল ফের শুরু

17

টেকনাফ প্রতিনিধি

বৈরী আবহাওয়ায় একদিন বন্ধ থাকার পর টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার দমদমিয়ায় বিআইডব্লিউটিএর জেটিঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশে তিনটি জাহাজ রওনা দিয়েছে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ কামরুজ্জামান। এ জাহাজগুলো হলো- এমভি পারিজাত, এমভি বার আউলিয়া ও কেয়ারি সিন্দাবাদ।
এর আগে রোববার ভোর রাতে সাগরে সৃষ্ট লঘুচাপের কারণে বৈরী আবহাওয়ায় পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে উপজেলা প্রশাসন টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে জাহাজ বন্ধ রাখার নির্দেশনা দেয়।
এ দিকে জাহাজ চলাচল বন্ধ থাকায় শনিবার সেন্টমার্টিনে ভ্রমণে যাওয়া পাঁচ শতাধিক পর্যটক আটকা পড়েন।
ইউএনও মুহাম্মদ কামরুজ্জামান বলেন, রোববার মধ্যরাত থেকে টেকনাফে আবহাওয়া স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এতে বাতাসের স্বাভাবিক গতিবেগ এবং সাগর উত্তাল না থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়। আজ (সোমবার) সকালে টেকনাফ থেকে তিন শতাধিক পর্যটক নিয়ে তিনটি জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশে রওনা দিয়েছে।
তিনি আরও বলেন, বিকালে ওই তিনটি জাহাজে করে আগের দিনের আটকাপড়া পর্যটকসহ সহগ্রাধিক মানুষ সেন্টমার্টিন ছাড়ার কথা রয়েছে।
এদিকে গতকাল দুপুর আড়াইটা পর্যন্ত টেকনাফের আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক ছিল। দুপুরের পর থেকে বাতাসের গতিবেগ কিছুটা বাড়তে শুরু করে। আবহাওয়ার পরিস্থিতি বিরূপ হলে আবারও জাহাজ চলাচল বন্ধের নির্দেশনা দেওয়া হবে বলে জানান ইউএনও মুহাম্মদ কামরুজ্জামান।