টানা পাঁচ জয়ে শীর্ষে মোহামেডান

31

সিজেকেএস কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট লিগে টানা পাঁচ জয়ে শীর্ষে অবস্থান করছে মোহামেডান স্পোর্টিং ক্লাব (এসসি)। গতকাল তারা পঞ্চম রাউন্ডের খেলায় সিটি কর্পোরেশন গ্রিনকে ৬৯ রানে হারায়। মোহামেডানের এটি টানা পঞ্চম জয় হলেও সমান সংখ্যক খেলায় সিটি কর্পোরেশন গ্রিনের তৃতীয় হার। এর আগে সিটি কর্পোরেশন গ্রিন শতাব্দী গোষ্ঠী ও লিটল ব্রাদার্সের বিপক্ষে জয় পেলেও বাংলাদেশ রেলওয়ে এসএ ও শতদল জনিয়রের কাছে হেরে যায়।
সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে গতকাল টস জিতে মোহামেডান এসসি আগে ব্যাট করতে নেমে তাদের দুই উদ্বোধনী ব্যাটসম্যানের কাছ থেকে ৫৩ রানের দারুণ সূচনা পায়। প্রথম উইকেটে এসএম ফারহানকে ব্যক্তিগত ৩৪ রানে হারালেও পাঁচ রান পরে দলীয় ৫৮ রানে ফিরে যান অপর উদ্বোধনী ব্যাটসম্যান আদনানও। তিনি করেন ২০ রান। তৃতীয় উইকেট জুটিতে মোহাম্মদ তাহাজুল ও তৌহিদুল আলম যোগ করেন ৪৫ রান। দলীয় ১০৩ রানে ব্যক্তিগত ১৪ রানে তাহাজিল এলবির শিকার হয়ে সাজঘরমুখি হন। চতুর্থ উইকেটে তকি উদ্দিন ফরহাদ (৯) ব্যর্থ হলেও দলীয় ১৩৬ রানে পঞ্চশ উইকেটে তৌহিদুল আলমকে ব্যক্তিগত ৩৬ হারায় মোহামেডান। এর পরে তুহিন মেহেদীর ৩২ এবং পারভেজ মিয়ার ৩৬ ও রফিক ইমনের ১৪ রানে ভর করে ৪৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করেন। সিটি কর্পোরেশন গ্রিনের পক্ষে ওমর শরীফ চারটি, জয়নাল আবেদীন তিনটি এবং বোরহান উদ্দিন দুটি উইকেট নেন।
২২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সিটি কর্পোরেশন গ্রিন ২২ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে। চতুর্থ উইকেটে আবদুল্লাহ ওমর ও ইকরামুল হক দলকে ৭১ রানে পার্টনারশিপ উপহার দেন। কিন্তু দলীয় ৯৩ থেকে ৯৫ এই দুই রানের মধ্যে উপরোক্ত দুই ব্যাটসম্যান প্যাভিলনমুখি হলে অন্য সতীর্থরা ম্যাচে ফিরতে ব্যর্থ হয়। তবে নবম উইকেটে শফিউল আলমের ১১ ও ওমর শরীফের ২৩ রানে দলীয় ইনিংস ৪১.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে থেমে যায় ১৫০ রানে।
মোহামেডানের হয়ে তকি উদ্দিন ফরহাদ চারটি এবং তৌহিদুল আলম ও আজিজ আহমেদ দুটি করে উইকেট নেন। আজকের খেলা- ওপিএ বনাম ফিরিঙ্গীবাজার লাকি স্টার ক্লাব।