টাইব্রেকে লিভারপুলকে হারিয়ে কম্যুনিটি শিল্ড আর্সেনালের

15

সকালের সূর্য যদি সারাদিনের পূর্বাভাস দেয়, তাহলে বলতে হবে আসন্ন প্রিমিয়ার লিগে দারুণ করবে মিকেল আর্তেতার আর্সেনাল। গতবার অর্থাৎ করোনাপীড়িত ২০১৯-২০ মৌসুমের মতো আট নম্বরে নাম অন্তত লেখাবে না। লিভারপুলকে নতুন মৌসুমের সূচনাকারী ম্যাচে হারিয়ে সেটি তারা বুঝিয়ে দিল। শনিবার নির্ধারিত সময়ে ১-১ থাকা ম্যাচটি টাইব্রেকারে (৫-৪) জিতে কম্যুনিটি শিল্ড হাতে তুলেছে গানাররা।
গত মৌসুমে লিভারপুলকে হারিয়ে কম্যুনিটি শিল্ড জিতেছিল ম্যানচেস্টার সিটি। ড্র থাকা (১-১) টাইব্রেকারে ৫-৪ করে জয়ী হয়েছিল তারা। গতবার স্পট কিক থেকে গোল করতে পারেননি ভাইনালডাম। এবার তাই দুর্ভাগ্যের কোপে যাতে না পড়তে হয়, যোগ করা সময়ে ডাচ মিডফিল্ডারকে বদলি করে রিয়ান ব্রুষ্টারকে মাঠে নামান লিভারপুল কোচ। আর কী আশ্চর্য, পেনাল্টি নষ্ট করেছেন ব্রæষ্টারই! আর ওটাই মৌসুমের প্রথম ট্রফিটি জিততে দিল না ৩০ বছর পর গত মৌসুমে প্রথম প্রিমিয়ার লিগজয়ী লাল দলকে। প্রথমার্ধে ভালো খেলেছে আর্সেনাল, ইয়ুর্গেন ক্লপের দল ঘুরে দাঁড়িয়েছে দ্বিতীয়ার্ধে।
১২ মিনিটে অবামেয়াংয়ের দেওয়া গোল ৭৩ মিনিটে শোধ করে দিয়েছেন লিভারপুলের বদলি অ্যাটাকিং মিডফিল্ডার মিনামিনো। রক্ষণভাগকে দারুণভাবে সংগঠিত রেখে গানাররা মানে-সালাহ-ফিরমিনোদের চাপ সামলেছে দ্বিতীয়ার্ধে।
লিভারপুলকে (১৫ বার) টপকে ১৬তম বারের মতো কম্যুনিটি শিল্ড জিতলো আর্সেনাল। তাদের চেয়ে বেশিবার মৌসুমসূচক ট্রফিটি জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড (২১)।