জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ ব্রাদার্সের সৌভাগ্যের জয় ছিটকে পড়ল কোয়ালিটি

10

ক্রীড়া প্রতিবেদক

জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে প্রথম বারের মত শিরোপার সুবাস পাচ্ছে মাদারবাড়ী উদয়ন সংঘ। তার ঠিক এক পয়েন্ট পেছনে থেকে মাদারবাড়ির ক্লাবটির ঠিক পরের অবস্থানে ছিল চান্দগাঁওয়ের কোয়ালিটি স্পোর্টস ক্লাব। কিন্তু চ্যাম্পিয়ন ব্রাদার্স ইউনিয়ন এর বিপক্ষে খেলার ধারার বিপরীতে হেরে রানার্স আপ হওয়ার সম্ভাবনাটাও ঝুঁকির মুখে ফেলে দিয়েছে কোয়ালিটি।
গতকাল (বুধবার) ৮ম রাউন্ডের প্রথম খেলায় আগে গোল করেও ধূঁকতে থাকা ব্রাদার্সের কাছে ১-২ গোলে হার মানে কোয়ালিটি স্পোর্টস ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত এ খেলায় জিতে টানা তিন খেলা হেরে আবার জয়ের ধারায় ফিরেছে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাদার্স। এ জয়ে ৮ খেলা শেষে ব্রাদার্সের পয়েন্ট হয়েছে ১৫ এবং কোয়ালিটির ১৪। উদয়ন তাদের বাকি দুই খেলায় অপেক্ষাকৃত দুর্বল দল দু’টির বিরুদ্ধে জিতবে এমন ধরে নিলে রানার্স আপের জন্য লড়াইয়ে থাকবে ব্রাদার্স এবং কোয়ালিটি। তাদের আরেকটি করে খেলা বাকি আছে। ব্রাদার্স খেলবে সিটি কর্পোরেশন একাদশের সাথে এবং কোয়ালিটি খেলবে কাস্টমস স্পোর্টস ক্লাবের বিপক্ষে। তাদের কাছাকাছি থাকা অপর দুই দল সিটি কর্পোরেশন এবং শতদলের সংগ্রহ ৭ খেলা শেষে ১২ পয়েন্ট।
গতকালের খেলায় শুরু থেকে আধিপত্য দেখায় বিজিত কোয়ালিটি স্পোর্টস ক্লাব। শুরু থেকে আক্রমনে ছিল তারা। তবে পাল্টা আক্রমনে উঠে ব্রাদার্সও। তবে দুর্বল ফিনিশিং এর কারণে কোন দলই গোল পাচ্ছিল না। ২৬ মিনিটে খেলায় এগিয়ে যায় কোয়ালিটি স্পোর্টস ক্লাব। এ সময় বাম দিক থেকে বল পেয়ে শাকিল এগিয়ে যান। বক্সে ঢুকেই শাকিল শট করলে তা এক ডিফেন্ডারের পায়ে লেগে উপরে উঠে কিপার করিমের মাথার উপর দিয়ে বল জালে জড়ান (১-০)। তবে এক গোলে পিছিয়ে থাকা ব্রাদার্স খেলার ৩৬ মিনিটে চমৎকার একটা সুযোগ লাভ করে। কিন্তু তাদের জাতীয় তারকা সাজ্জাদ ওপেন নেট মিস করেন হাস্যকরভাবে ক্রস বার উঁচিয়ে হেড মেরে। কোয়ালিটি কিপার নাইম ছাড়া কেউ ছিলেন না তার সামনে।
দ্বিতীয়ার্ধে বেশ জমে উঠে খেলা। ব্রাদার্স খেলায় ফিরে আসার জন্য সবাই উপরে উঠে মরিয়া হয়ে খেলতে থাকে। ৬৪ মিনিটে ব্রাদার্সের শফিক সেন্টার করেন কোয়ালিটির বক্সে, বল ডিফেন্ডার শামীম শেখের হাতে লেগে যায়। রেফারী জি এম চৌধুরী নয়ন পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিকে সাজ্জাদ গোল করলে ব্রাদার্স সমতায় ফেরে (১-১)। এরপর কোয়ালিটিও কয়েকবার আক্রমনে উঠে। কিন্তু তাদের সে আক্রমন থামিয়ে দিতে সক্ষম হয় ব্রাদার্স রক্ষণভাগ। পাল্টা আক্রমনে অল আউট খেলতে থাকা ব্রাদার্সের আরাফাত থ্রু বাড়ান বক্সে নয়নের কাছে। সেখান থেকে বল হেড দিয়ে কোয়ালিটির ডিফেন্ডার রুনি হায়দার ব্যাক পাস করলে বলটি জালে ঢুকে যায় (২-১)। সৌভাগ্যপ্রসূত আত্মঘাতি সেই গোলই শেষ পর্যন্ত টানা তিন ম্যাচ হারের পর ব্রাদার্স ইউনিয়নকে আবার জয়ের মুখ দেখায়। পাশাপাশি ন্যুনতম রানার্স আপের স্বপ্নে বিভোর কোয়ালিটির তাঁবুদে ছড়িয়ে দেয় মৃতপুরীর নিরবতা।
এ ম্যাচ শেষে ব্রাদার্সের হাসি আর কোয়ালিটির কান্নাকে ছাপিয়ে সবচেয়ে মজার বিষয় হলো, আবারো ওপেন হয়ে গেল চ্যাম্পিয়ন ও রানার্স আপের লড়াই, যার শেষ দেখার জন্য হয়তো অপেক্ষা করতে হবে শেষ রাউন্ড এর শেষ পর্যন্ত।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের অধিনায়ক সাহেদ। তার হাতে ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেন সিজেকেএস কাউন্সিলর চন্দন ধর। আজকের খেলা: মাদারবাড়ী উদয়ন সংঘ বনাম কাস্টমস এস.সি (বিকাল ৩.০০ টা)।