জবানবন্দিতে পুরো ঘটনার বর্ণনা

14


নিজস্ব প্রতিবেদক

শাসন করতে গিয়ে ছেলের প্রাণটাই নিয়ে নিলেন জন্মধাত্রী মা। পরে আত্মহত্যা হিসেবে সাজানোর পরিকল্পনায় ছিলেন মামাও। নগরীতে সংঘটিত এই লোমহর্ষক ঘটনায় আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মা।
গত মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শরীফুল ইসলামের আদালতে মারধরে ছেলের মৃত্যুর কথা স্বীকার করে জবানবন্দি দেন মা কুলসুম বেগম।
জবানবন্দিতে উঠে আসা তথ্যমতে, মামার দোকান থেকে টাকা চুরির অভিযোগে মা কিশোর বয়সী ছেলে মো. হাছানকে (১৪) মারধর করেন। একপর্যায়ে বাসার লোহার খাটের সঙ্গে মাথায় আঘাত পেয়ে তার মৃত্যু হয়। গত সোমবার রাতে চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার বিশ্ব কলোনি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনাকে ধামাচাপা দিতে ছেলের লাশ বাসার চালে রডের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। প্রচার চালানো হয় আত্মহত্যা বলে। হাছানের মৃত্যুর ঘটনায় তার বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ তদন্ত করতে গিয়ে মা কুলসুম বেগম (৩৮) ও মামা ফারুক ইসলামকে (২৪) গ্রেপ্তার করে। জবানবন্দিতে কুলসুম স্বীকার করেন, ঘটনা ধামাচাপা দিতে বাসার কাছে থাকা তাঁর ভাই ফারুক ইসলামকে ডেকে আনেন তিনি। পরে ছেলে আত্মহত্যা করেছে বলে প্রচার করতে বাসার চালে রডের সঙ্গে ছেলের লাশ ঝুলিয়ে রাখেন। তবে শেষ রক্ষা হয়নি। জবানবন্দিতে আরো বলা হয়, ছেলেটি লোহার খাটের সঙ্গে মাথার আঘাত পাওয়ার পরে স্থানীয় একজন চিকিৎসককে ডেকে আনা হয় চিকিৎসার জন্য। কিন্তু ততক্ষণে হাছানের দেহ নিস্তেজ হয়ে গেছে। হাছান মারা গেছেন বলে জানিয়ে ওই চিকিৎসক স্থান ত্যাগ করেন।
এদিকে জবানবন্দি দেয়ার পর আদালতের বিচারক দুই আসামিকেই কারাগারে নিয়ে যাওয়ার আদেশ দেন।